২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সোর্সকে ম্যাজিস্ট্রেট সাজিয়ে চাঁদাবাজি : দুই এএসআই প্রত্যাহার

-

পুলিশের সোর্সকে ম্যাজিস্ট্রেট সাজিয়ে চাঁদাবাজি করার ঘটনায় নারায়ণগঞ্জের বন্দর থানার দুই এএসআই আমিনুল হক ও আনোয়ারকে প্রত্যাহার করা হয়েছে। গতকাল রোববার দুপুরে জেলা পুলিশ সুপারের নির্দেশে তাদেরকে প্রত্যাহার করা হয়। ১৭ আগস্ট রাতে বন্দর থানার সাবদি এলাকায় ম্যাজিস্ট্রেট পরিচয়ে অর্থ আদায়কালে জনতার হাতে তাদের সোর্স আটকের পর তারা পালিয়ে যান। বাংলা ট্রিবিউন।
বন্দর থানার ওসি রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, পরিচয় গোপন করে বিভিন্ন স্থানে অপরাধমূলক কার্যক্রমের সাথে জড়িত ছিল সোর্স শামীম। তার বিরুদ্ধে আগেও মামলা ছিল। নিয়মিত মামলায় তাকে আদালতে পাঠানো হয়েছে।
দুই পুলিশ কর্মকর্তা প্রত্যাহারের বিষয়ে ওসি জানান, তাদের প্রশাসনিক কারণে প্রত্যাহার করে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ ছাড়াই সোর্স শামীমের সাথে সাবদি এলাকায় যাওয়া তাদের অপরাধ হয়েছে।
জেলা পুলিশের মিডিয়া উইং কর্মকর্তা ইন্সপেক্টর সাজ্জাদ রোমন দুই পুলিশ কর্মকর্তা প্রত্যাহারের বিষয়টি স্বীকার করে জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ ছাড়া কোথাও যাওয়া মানে শৃঙ্খলা ভঙ্গ করা। সেই অপরাধে ও প্রশাসনিক কারণে বন্দর থানা পুলিশের দুই এএসআইকে প্রত্যাহার করা হয়েছে।
অভিযোগ রয়েছে, ১৭ আগস্ট রাত সাড়ে ৯টার দিকে সাবদি এলাকায় ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে ভ্রাম্যমাণ আদালতের নামে জরিমানা করে নান্নু মিয়ার মুদি দোকান থেকে অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টা করেন এএসআই আমিনুল, এএসআই আনোয়ার ও সোর্স শামীম। তাদের কার্যক্রমে সন্দেহ হলে ক্ষিপ্ত হয়ে ওঠে স্থানীয়রা। পরে এলাকাবাসী একত্র হয়ে ‘ভুয়া ম্যাজিস্ট্রেট’ বলে ধাওয়া দিলে পুলিশের দুই কর্মকর্তা পালিয়ে একটি বাড়িতে আশ্রয় নেন। তখন সোর্স শামীমকে আটক করে মারধর করে এলাকাবাসী। খবর পেয়ে বন্দর থানা থেকে ওসি ও অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে সোর্সকে আটক করে থানায় নিয়ে যান।
প্রসঙ্গত এর আগে এএসআই আমিনুল হক জেলা গোয়েন্দা শাখায় (ডিবি) কর্মরত ছিলেন। ২০১৮ সালের ২৬ আগস্ট রাতে শহরের খানপুর এলাকার একটি দোকানে খাবার খেয়ে বিল পরিশোধ না করে উল্টো দোকানিদের মারধর করেন। তখন সংঘর্ষে জড়িয়ে পড়ে ডিবি পুলিশের একটি দল। ওই ঘটনায় ফাস্টফুডের মালিক জালাল উদ্দিনের স্ত্রী রিনা ইয়াসমিনের দায়ের করা মামলায় এএসআই আমিনুল হককেও আসামি করা হয়।


আরো সংবাদ



premium cement