২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ডিআইজি মিজানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

-

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এক দুদক কর্মকর্তাকে ‘ঘুষ দেয়ার কথা’ ফাঁস করে নতুন করে আলোচনায় আসা পুলিশের ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে ‘আইন অনুযায়ী শাস্তির’ ব্যবস্থা হচ্ছে।
গতকাল মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ ও সংস্থাগুলোর মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন। মন্ত্রী বলেন, ২০১৬-১৭ অর্থবছরে এই বিভাগের সাফল্যের হার ছিল ৯৬ শতাংশ। গত অর্থবছরের হার এখনো আসেনি, তবে তা ৯৬ শতাংশ ছাড়িয়ে যাবে। মন্ত্রণালয়ের এই বিভাগের অধীনে রয়েছে কারা অধিদফতর, পাসপোর্ট অধিদফতর, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।
ডিআইজি মিজানকে কেন গ্রেফতার করা হচ্ছে নাÑ প্রশ্নের জবাবে তিনি বলেন, কেউ আইনের ঊর্ধ্বে নন। আইনি প্রক্রিয়া চলছে এবং আইন অনুযায়ী শাস্তি বিধান হচ্ছে। ডিআইজি মিজান অলরেডি সাসপেন্ড হয়েছেন, ওএসডি হয়ে পড়ে রয়েছেন। তার বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলছে।
প্রসঙ্গত, এক নারীকে জোর করে বিয়ের পর নির্যাতন চালানোর অভিযোগ ওঠায় মিজানকে গত বছরের জানুয়ারিতে ডিএমপির অতিরিক্ত কমিশনারের পদ থেকে সরিয়ে দেয়া হয়। এর চার মাস পর তার সম্পদের অনুসন্ধানে নামে দুদক; এক হাত ঘুরে সেই অনুসন্ধানের দায়িত্ব পান কমিশনের পরিচালক খন্দকার এনামুল বাছির। সেই অনুসন্ধান চলার মধ্যেই ডিআইজি মিজান গত ৮ জুন দাবি করেন, দুদকের ওই কর্মকর্তা তার কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ নিয়েছেন। এর সপক্ষে তাদের কথপোকথনের কয়েকটি অডিও ক্লিপ একটি টেলিভিশনকে দেন তিনি। ওই অডিও প্রচার হওয়ার পর দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে। অভিযোগ ওঠার পর তদন্ত কমিটি গঠনের পাশাপাশি বাছিরকে সাময়িক বরখাস্ত করে দুদক।
‘সৌরভ উদ্ধার হয়ে যাবে’
সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজের নিখোঁজ ভাগ্নে সৈয়দ ইফতেখার আলমের নিখোঁজ হওয়া প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আশা করছি সৌরভের খোঁজ অচিরই মিলবে। সোহেল তাজ ও সৌরভের পরিবারের সংবাদ সম্মেলনের পরদিন গতকাল মঙ্গলবার সচিবালয়ে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, আমি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজের কাছ থেকে শুনে পুলিশ কমিশনারকে যা বলার বলে দিয়েছি। তিনি (সিএমপি কমিশনার) কাজ করছেন, হয়তো তার খোঁজ পাওয়া যাবে এবং তিনি বেরিয়ে আসবেন। তবে তিনি মনে করেন, সৌরভ নিজেও কোথাও গিয়ে থাকতে পারে, আবার তাকে কেউ তুলেও নিতে পারে।
গত ৯ জুন চট্টগ্রাম থেকে নিখোঁজ হন সৌরভ। তিনি বন্দর নগরীর পাঁচলাইশে বাবা-মায়ের সাথে থাকেন। ঢাকায় ইনডিপেন্ডেন্ট ইউনিভাসির্টিতে পড়াশোনার পর চট্টগ্রামের একটি স্কুলে শিক্ষকতা করেন। সৌরভের পরিবারের অভিযোগ, ঢাকার এক ব্যবসায়ীর মেয়ের সাথে সম্পর্কের জেরে তাকে অপহরণ করা হয়েছে। এর পেছনে সরকারি কোনো বাহিনীর কর্মকর্তাদের হাত রয়েছে বলেও সন্দেহ সোহেল তাজের।

 


আরো সংবাদ



premium cement
চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু

সকল