২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ভাল্লুক পুষে গ্রেফতার

-

কুকুর ভেবে বাড়িতে পুষছিলেন এক ভাল্লুক। ঘটনা জানাজানি হতেই হাতে হাতকড়া পড়ল মালয়েশিয়ার গায়িকা জারিথ সোফিয়া ইয়াসিনের। তবে নিজের যুক্তি থেকে একচুল সরতে নারাজ তিনি। জানালেন, ছোট অবস্থায় যখন ভাল্লুকটিকে বাড়িতে নিয়ে এসেছিলেন তখন নাকি কুকুরছানার মতোই দেখতে ছিল এটি। ২৭ বছরের জারিথের দাবি, রাতে রাস্তার ধারে কুড়িয়ে পেয়েছিলেন প্রাণীটিকে।
রিয়েলিটি শো রকানোভার প্রাক্তন প্রতিযোগী আরো জানিয়েছেন, কোনোভাবেই তিনি বন্যপ্রাণী সংরক্ষণ আইন ভাঙতে চাননি। তিনি বলেন, ভাল্লুকের মতো বন্যপ্রাণীকে যে বাড়িতে পোষা যায় না সেটা জানি। আমার তেমন কোনো ইচ্ছেও ছিল না। শুধু চেয়েছিলাম একরত্তি ছানাটাকে সুস্থ করতে। জারিথ জানিয়েছেন, প্রাণীটি সুস্থ হলেই নাকি তাকে চিড়িয়াখানায় রেখে আসতেন।
বন্যপ্রাণী দফতর এবং পেনিনসুলারের চিড়িখানা কর্তৃপক্ষ যৌথভাবে অভিযান চালায় কুয়ালালামপুরে ওই গায়িকার বাড়িতে। সেখান থেকেই উদ্ধার করা হয় ভাল্লুকটিকে। সেই ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন জারিথের এক প্রতিবেশী। সেই ভিডিও ভাইরাল হতেই অনেকেই দাবি করেছেন, জারিথ অনৈতিকভাবে ভাল্লুকটিকে বন্দী করে রেখেছিলেন। তার উদ্দেশ্য ছিল প্রাণীটিকে বিক্রি করা। ইন্টারনেট।

 


আরো সংবাদ



premium cement