২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
আসন ভাগাভাগিতে সন্তুষ্ট নয় জাপা

১৭৪ আসনে নির্বাচন করবে জাতীয় পার্টি : রাঙ্গা

উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেছেন এরশাদ
-

২৯টি আসনে ‘সন্তুষ্ট’ হতে পারেনি মহাজোট শরিক জাতীয় পার্টি, তার পরও সম্পর্ক টিকিয়ে রাখতেই বিষয়টি মেনে নেয়ার কথা জানিয়ে দলটির নয়া মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেছেন, মহাজোটে জাতীয় পার্টি যে ক’টি আসন পেয়েছে তাতে পার্টির নেতাকর্মীরা সন্তুষ্ট নন। কিন্তু মহাজোটের স্বার্থে আমরা মেনে নিচ্ছি। তবে জাতীয় পার্টি মহাজোটে ২৯টি এবং উন্মুক্তসহ মোট ১৭৪টি আসনে নির্বাচন করবে।
গতকাল সোমবার বনানীতে দলের চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের জাপা মহাসচিব এসব কথা বলেন। এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, এস এম ফয়সল চিশতী, মেজর (অব:) মো: খালেদ আখতার, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা এমপি, নুরুল ইসলাম নুরু, চেয়ারম্যানের উপদেষ্টা রেজাউল ইসলাম ভূঁইয়া, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মিল্টন মোল্লাসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, ঠিক মূল্যায়ন বলতে যা বোঝায়, তা নয়। কর্মীরা সন্তুষ্ট নয়, আমরাও সন্তুষ্ট নই বলা যায়। ব্যক্তিগতভাবে আমিও সন্তুষ্ট নই। তবে এক পরিবারে থাকলে গণ্ডগোল হতেই পারে। তার পরও সম্পর্ক টিকিয়ে রাখার স্বার্থে মিলেমিশে থাকতে হয়।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মসিউর রহমান রাঙ্গা বলেন, উন্মুক্ত নির্বাচনে মহাজোটের কোনো তি হবে না। কারণ মহাজোটভুক্ত যে প্রার্থী শক্তিশালী, তাকেই সমর্থন দেয়া হবে। উন্মুক্ত নির্বাচনে পার্টির নেতাকর্মীদের মাঝে উৎসাহ সৃষ্টি হবে।
এ দিকে ৫০টি আসনের প্রত্যাশা থাকলেও রোববার জাতীয় পার্টি জানায়, মহাজোট থেকে তারা ২৯টি আসন পাচ্ছে। এ ছাড়া ১৩২টি ‘উন্মুক্ত’ আসনে তারা লাঙ্গল প্রতীকে নিজেদের প্রার্থী তালিকাও প্রকাশ করে। পরে নির্বাচন কমিশনে আপিল করে আরো ১৫ জন নেতা নির্বাচন করার সুযোগ পাচ্ছেন বলে জানায় জাপা। পরে দেখা যায়, মহাজোট থেকে পাওয়া জাপার তিনটি আসনেও আওয়ামী লীগের প্রার্থী রয়েছে। এ নিয়ে দ্বিধাদ্বন্দ্বে রয়েছেন জাপার নেতারাও।
রাঙ্গা জানান, আসন ভাগাভাগির বিষয়টি নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে কথা হয়েছে। একসময় কথা হচ্ছিল ৫৪টি নিয়ে, তা এখন কমতে কমতে ২৬-এ নেমে এসেছে। কারণ হচ্ছে, আমরাও দিচ্ছি, ওনারাও প্রার্থী দিচ্ছেন। আসন বণ্টন ইস্যুতে আলোচনা চলছে। তবে তা মাঝে মধ্যে উলটপালট হয়ে যাচ্ছে। মাঝখান থেকে কে এই প্রবলেম সৃষ্টি করছে, আমি জানি না।
জাপা মহাসচিব বলেন, গতকাল সোমবার জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে দলীয় ও স্বতন্ত্র প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া শুরু হয়েছে। তিনি জানান, ঢাকা-১৭ আসনে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের পে নির্বাচনী প্রচার শুরু হয়েছে। ‘অসুস্থ’ এরশাদ নিজে মাঠে নামতে না পারলেও তার পে এ প্রচারের দায়িত্ব সামলাবেন দলের প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতী।
অন্য দিকে জোটের বাইরে জাতীয় পার্টি এত প্রার্থী দেয়ায় ােভ এবং উদ্বেগ রয়েছে আওয়ামী লীগের তৃণমূলে। এ নিয়ে ক্ষমতাসীন দলে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। তারা বলছেন, এত আসনে লাঙ্গলের প্রার্থীরা আওয়ামী লীগ কিংবা তাদের জোট শরিক দলের প্রার্থীদের ভোটে ভাগ বসালে তা বিপদ ডেকে আনতে পারে।
উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গেছেন এরশাদ
এ দিকে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ভোটের আগে অসুস্থতা নিয়ে নানা গুঞ্জনের মধ্যেই ‘উন্নত চিকিৎসার জন্য’ সিঙ্গাপুরে গেছেন। দলটির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা জানান, সোমবার রাত পৌনে ১১টায় তিনি সিঙ্গাপুরের ফাইটে সিঙ্গাপুর গেছেন। তার সাথে পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলুও রযেছেন।
জাতীয় পার্টির প্রার্থীদের চূড়ান্ত মনোনয়ন মতা নতুন মহাসচিব মসিউর রহমান রাঙ্গার হাতে দিলেও এরশাদ নিজের অবর্তমানে ‘চেয়ারম্যানের সার্বিক সাংগঠনিক দায়িত্ব’ পালনের দায়িত্ব দিয়ে যাচ্ছেন সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারের হাতে। সে েেত্র এরশাদের অনুপস্থিতিতে হাওলাদারই জাতীয় পার্টির নেতৃত্ব পেলেন কি নাÑ সে প্রশ্নের জবাব দেননি তিনি।
প্রসঙ্গত, রক্তে হিমোগ্লোবিন কমে যাওয়ায় অসুস্থ হয়ে পড়া এরশাদ কয়েক সপ্তাহ ধরে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে যাওয়া-আসা করছিলেন। কিন্তু তার অসুস্থতার বিষয়ে জাতীয় পার্টি ও মতাসীন দলের নেতাদের প থেকে একেক সময় একেক ধরনের তথ্য দেয়া হচ্ছিল। যদিও এর আগে ২০১৪ সালের নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দিয়ে এরশাদ নাটকীয় অসুস্থতা নিয়ে সিএমএইচে ভর্তি হয়েছিলেন ভোটের আগে। কিন্তু সেখানে ভর্তি থাকাবস্থায় তিনি এমপি নির্বাচিত হন এবং পরে প্রধানমন্ত্রীর বিশেষ দূতের দায়িত্ব পান। এবারো একাদশ সংসদ নির্বাচনের আগে ‘অসুস্থ’ এরশাদের সিএমএইচে ভর্তির খবর এলে নতুন করে আলোচনা শুরু হয়।


আরো সংবাদ



premium cement
চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু

সকল