২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

শোকের মাসে দুঃখ বাড়াবেন না ডা: জাফরুল্লাহ চৌধুরী

-

চালাকি করে দেশের উন্নয়ন হয় না মন্তব্য করে সরকারের উদ্দেশে গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, এখন শোকের মাস চলছে। শোকের মাসে জনগণের দুঃখ আর বাড়াবেন না। দয়া করে আটক ছাত্রদের মুক্তি দিয়ে পড়াশোনায় নিয়মিত হওয়ার সুযোগ করে দিন। নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে গ্রেফতার হওয়া শিক্ষার্থীদের মুক্তি দিয়ে তাদের নিয়মিত পড়াশোনার কাজ চালিয়ে যেতে সরকারকে সদয় হওয়ার আহ্বান জানান ডা: জাফরুল্লাহ চৌধুরী। গতকাল সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে গণমাধ্যমকর্মী ও সাধারণ ছাত্রছাত্রীদের ওপর সন্ত্রাসী হামলার বিচার এবং মামলা প্রত্যাহারসহ হামলাকারীদের গ্রেফতারের দাবিতে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বাংলাদেশ গণতান্ত্রিক সাংস্কৃতিক জোটের উদ্যোগে এই মানববন্ধন হয়। সংগঠনের উপদেষ্টা আজাদ উদ্দিন পাটোয়ারীর সভাপতিত্বে মানববন্ধনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম সম্পাদক ফরিদ উদ্দিন ও কৃষকদলের শাহজাহান মিয়া সম্রাট বক্তব্য রাখেন।
কুর্মিটোলায় কলেজপড়–য়া দুই শিক্ষার্থী বাসচাপায় নিহত হওয়ার পর ঢাকাসহ সারা দেশে স্কুল-কলেজের শিক্ষার্থীদের আন্দোলন ছড়িয়ে পড়ে। সপ্তাহব্যাপী এই আন্দোলনের শেষ দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও তাদের সাথে যোগ দিয়েছিলেন। ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকা, রামপুরা ও সায়েন্স ল্যাব এলাকায় ছাত্রদের সাথে পুলিশ ও ছাত্রলীগের সংঘর্ষ হয়। পরে গ্রেফতার করা হয় অন্তত ২২ জন শিক্ষার্থীকে।
মানববন্ধনে ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেন, নিরাপদ সড়কের নিশ্চয়তা ও সড়কে নানা অব্যবস্থাপনার সংস্কার চেয়ে ছাত্রদের আন্দোলনকে সরকার সঠিক বলে অভিহিত করেছে। প্রধানমন্ত্রী নিজেও শিক্ষার্থীদের ওই আন্দোলনের জন্য প্রশংসা করেছেন। তবে কেন ২২ ছাত্রকে এই আন্দোলনের জন্য গ্রেফতার করে রাখা হলো?
তিনি বলেন, সাধারণ ছাত্রছাত্রীদের দাবি সরকার মেনে নিয়েছে। তারপরও এই কয়েক দিনে সাতজন সাধারণ মানুষ কিভাবে সড়ক দুর্ঘটনায় মারা যায়? তাহলে আপনারা কী দাবি মেনে নিলেন? এটা কি আপনাদের চালাকি ছিল? চালাকি করে দেশে উন্নয়ন হয় না।
প্রধানমন্ত্রীর উদ্দেশে ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেন, কোটা সংস্কার আন্দোলনকারীদের মধ্যে যারা গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন তাদের মুক্তি দিন। মানববন্ধনে বক্তব্যে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহসভাপতি ফরিদ উদ্দিন আহমেদ আলোকচিত্রী শহিদুল আলমেরও মুক্তি দাবি করেন।


আরো সংবাদ



premium cement