২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ইবির প্রথম ব্যাচের ছাত্র ড. নূরীর ইন্তেকাল

-

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের ছাত্র, ইবির দাওয়াহ্ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সাবেক সভাপতি প্রফেসর ড. শহিদুল ইসলাম নূরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

আজ রোববার ভোর সারে ৬টার দিকে ঢাকায় ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাকে নিজ জেলা ঠাকুরগাঁয়ে দাফন করা হবে। চিকিৎসক জানিয়েছেন, তিনি ব্রেইন ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

পারিবারিক সূত্রে, ড. নূরী বেশ কিছু দিন ধরে অসুস্থ ছিলেন। এর আগে তার হার্ট অ্যাটাক হয়েছিল। তারপর থেকে ড. নূরীর হার্টে রিং পড়ানো ছিল। দেশে-বিদেশের বিভিন্ন হাসপাতেল চিকিৎসা নিয়েছেন তিনি। মাঝে মধ্যে সামান্য উন্নতি মনে হলেও বার বার সংকটাপন্ন হয়ে পড়তেন তিনি।

বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা জীবনে সহকর্মী ও শিক্ষার্থীদের প্রিয়ভাজন ছিলেন ড. নূরী। সদা হাস্যোজ্জ্বল মানুষটিকে চিরতরে হারিয়ে ইবি পরিবার শোকে ভাসছে। তিনি কর্মজীবনে শিক্ষকতার পাশাপাশি হল প্রোভস্ট, আই আই ই আরের পরিচালক, ইবি শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের সদস্য, সহকারী প্রক্টরসহ বিভিন্ন প্রশাসনিক ও অ্যাকাডেমিক দায়িত্ব পালন করেন।

তার মৃত্যুতে শোক জানিয়েছে ইবি প্রশাসন, দাওয়াহ্ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ, ইবি শিক্ষক সমিতি, ইবি জিয়া পরিষদের সকল ইউনিট, ইবি শাখা ছাত্রদলসহ অনেকে। শোক বার্তায় সবাই তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন এবং ড. নূরীর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন।


আরো সংবাদ



premium cement