১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


২ ভারতীয় নাগরিক সহ ৪ জেলে আটক

আটককৃত চার জেলে - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশের জলসীমায় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ৪ জেলেকে আটক করেছে কোস্টগার্ড । এদের মধ্যে দুই জন ভারতীয় নাগরিক রয়েছে। এ সময় তাদের ব্যবহৃত এফ বি মিন্টু নামের একটি ট্রলার, ৬ বোতল মদসহ মৎস্য আহরণের বিভিন্ন উপকরণ জব্দ করা হয়। আটককৃত ৪ জেলেকে শুক্রবার ৮টায় শরণখোলা থানায় হস্তান্তর করা হয়েছে।

কোস্ট গার্ড মোংলা জোনের পেটি অফিসার হাবিবুর রহমান জানান, বলেশ্বর নদীর মাঝেরচর এলাকায় নিয়মিত টহল কালে শুক্রবার ভোর রাতে সন্দেহজনক গতিবিধির কারণে ট্রলারটি আটক করা হয়। পরে ট্রলারটিতে তল্লাশি চালিয়ে ৬ বোতল বিদেশি মদ ও মাছ ধরার বেশ কিছু উপকরণ জব্দ করা হয়েছে।

আটককৃতরা হলেন, ভারতের চব্বিশ পরগনা জেলার মাষ্টারপাড়া গ্রামের কৃষ্ণপদ সানার পুত্র রনজিৎ সানা (৩৮), বৃদ্ধাবলীপাড়ার হরেন মজুমদারের পুত্র সত্যজিৎ মজুমদার (২১), বাংলাদেশের পিরোজপুর জেলার ধাবরী গ্রামের কেশব লাল দাসের পুত্র পরিমল দাস (৫৮), ঝালকাঠী জেলার শংকর ধবল গ্রামের মধুসুদন হালদারের পুত্র রমেশ চন্দ্র হালদার (৬৮)।

কোস্ট গার্ড জানায়, বাংলাদেশী জলসীমায় অবৈধ অনুপ্রবেশ অবৈধ মৎস্য আহরণ, মাদক দ্রব্য রাখার অভিযোগে তাদের আটক করা হয়েছে। শরণখোলা থানার এস, আই মহিদুল ইসলাম জানান, আটককৃতদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ, সরকারী শুল্ক ফাঁকি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলার প্রস্তুতি চলছে।

অপরদিকে আটককৃত পরিমল দাসের দাবি, ভারতের কাকদ্বীপ এলাকা থেকে দুই লাখ পঁচিশ হাজার টাকায় ট্রলারটি ক্রয় করে তিনি বাংলাদেশে নিয়ে আসছিলেন। ভারতীয় দুই নাগরিক তাকে ট্রলার চালানোর কাজে সহযোগিতা করেছে। বাংলাদেশে আসার পথে কোস্ট গার্ড তাদের আটক করে।


আরো সংবাদ



premium cement