২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


পঞ্চম দিনের অর্জন ৫ রৌপ্য

-

এস এ গেমসের পঞ্চম দিনে হতাশ করেছেন সব ডিসিপ্লিনের খেলোয়াড়রা। সাঁতার ও শুটিংয়ে আকর্ষণ থাকলেও শুটিংয়ে ১টি, ভারোত্তলনে ২টি এবং উশুতে ২টি রৌপ্য জয় করে বাংলাদেশের পারফরমাররা।
ব্যাডমিন্টন : মিক্সড ডাবলস ইভেন্টে ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্ট থাকতে হলো বাংলাদেশকে। সালমান-উর্মি জুটি কাল শ্রীলঙ্কার কাছে প্রথম সেটে ১৩-২১ ও দ্বিতীয় সেটে ৯-২১ পয়েন্টে হেরে যায়। আগেরদিন স্বাগতিক নেপালকে ২-০ সেটে পরাজিত করে সেমিফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে আর পেরে উঠেননি সালমান-উর্মি। এর আগে কখনোই এক সাথে খেলেননি। ফিকশ্চারের কারণেই জুটি গড়তে হয়েছে তাদের। আর দু’জন ট্রেনিংও করেছেন দুই কোচের তত্ত্বাবধায়নে। তাই রসায়নটাও তেমন ছিল না। চলতি এ আসরের ব্যাডমিন্টন থেকে একটি মাত্র ব্রোঞ্জ নিয়েই আগামীকাল শনিবার দেশে ফিরছে ব্যাডমিন্টন টিম।
হ্যান্ডবল : পোখারায় ছেলেদের হ্যান্ডবলে মালদ্বীপকে ৩৮-২২ গোলে হারিয়েছে বাংলাদেশ। প্রথমার্ধ্বে বাংলাদেশ ১৬-১০ গোলে এগিয়ে ছিল। প্রথম ম্যাচে ভারতের সাথে লড়াইয়ের পর ৪২-৩৩ গোলে হার মানে তারা। আজ বেলা ১১টায় বাংলাদেশ মহিলা দল শ্রীলঙ্কার মুখোমুখি হবে। মেয়েদের হ্যান্ডবলে নেপালের কাছে ২৬-২৪ গোলে হেরেছে বাংলাদেশ।
সাঁতার : মেয়েদের ২০০ মিটার ফ্রিস্টাইলে ২ মিনিট ১২.৮৩ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ পেয়েছেন জুনাইনা আহমেদ। ছেলেদের ১০০ মিটার বাটারফ্লাইয়ে মাহমুদুন্নবী নাহিদ ৫৫ দশমিক ২৫ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ পান। ৪*১০০ মিটার ফ্রিস্টাইল রিলেতে আসিফ রেজা-আরিফুল ইসলাম-মাহমুদুন্নবী নাহিদ-মাহফিজুর রহমান সাগর ৩ মিনিট ৩০ দশমিক ৭২ সেকেন্ড সময় নিয়ে বাংলাদেশকে ব্রোঞ্জ এনে দেন। এই ইভেন্টে স্বর্ণ শ্রীলঙ্কার, রৌপ্য ভারতের।
তায়কোয়ানদো : পুরুষ অনূর্ধ্ব-৮৭ কেজিতে ব্রোঞ্জ জিতেছেন রাসেল খান। নেপালের প্রতিযোগীর কাছে হারেন রাসেল। অনূর্ধ্ব-৬৭ কেজিতে সালমা খাতুন নেপালের প্রতিপক্ষের কাছে হেরে ব্রোঞ্জ পান।
ভারোত্তোলন : পোখারায় ছেলেদের ৫৫ কেজি ওজন শ্রেণীতে রৌপ্য পদক জিতেছেন বাংলাদেশের রাজকুমার রায়। স্ন্যাচ (৮০) এবং ক্লিন অ্যান্ড জার্ক (১০৪) মিলিয়ে ১৮৪ কেজি তুলেছেন তিনি। এই ইভেন্টে স্বর্ণ জিতেছেন শ্রীলঙ্কার ওয়াইডিআই কুমারা (মোট ২৩৫ কেজি)। মেয়েদের ৫৫ কেজিতে ফুলপতি চাকমা স্ন্যাচে ৬৩ কেজি এবং ক্লিন অ্যান্ড জার্কে ৮৫ মিলিয়ে সর্বমোট ১৪৮ কেজি ওজন তুলে রৌপ্যপদক জেতেন তিনি। ভারতের বিন্দিয়ারানী দেবী ১৭১ কেজি তুলে স্বর্ণ পান। ছেলেদের ৬১ কেজিতে মোস্তাইন বিল্লাহ ব্রোঞ্জ পান সব মিলিয়ে ২৩৫ কেজি ওজন তুলে। মেয়েদের ৪৯ কেজিতে মোল্লা সাবিরা সুলতানা সবমিলিয়ে ১৩০ কেজি ওজন তুলে ব্্েরাঞ্জ পান।
শুটিং : মেয়েদের ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে দলগত ইভেন্টে ১৮৩১.১ স্কোর রৌপ্য পদক জিতেছে বাংলাদেশ। সৈয়দা আতকিয়া হাসানা দিশা (৬১৫.৭), উম্মে জাকিয়া সুলতানা টুম্পা (৬১২.২) এবং শারমিন আক্তার রতœা (৬০৩.২) এক সাথে দেশকে এই ইভেন্টে রৌপ্য পদক এনে দেন। ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনের এককে দিশা ষষ্ঠ এবং টুম্পা সপ্তম হন। রতœা ফাইনালে যেতে পারেননি।
ছেলেদের ১০মিটার এয়ার রাইফেল এককে ব্রোঞ্জ পেয়েছেন আবদুল্লাহ হেল বাকী। রবিউল হোসেন ও রাব্বি হাসানকে নিয়ে দলগত ইভেন্টেও ব্রোঞ্জ পান তিনি। দলের স্কোর ১৮৪০।
উশু : উশুতে সজীব ও মর্জিনা রৌপ্য জয় করেন।
ক্রিকেট : মেয়েদের ক্রিকেটে মালদ্বীপকে ২৪৯ রানে হারায় বাংলাদেশ। আগে ব্যাটিংয়ে নেমে ২ উইকেটে ২৪৯ রান তোলে বাংলাদেশ। নিগার সুলতানা ১১৩ ও ফারজানা হক ১১০ রানে অপরাজিত থাকেন। বড় লক্ষ্যে নেমে ১১ ওভারে ৬ রান তুলে অলআউট হয় মালদ্বীপ। রিতু মনি ৩ উইকেট নেন।
ফুটবল : বাংলাদেশ অনূর্ধ্ব ২৩ দল ১-০ ব্যবধানে হারয়েছে শ্রীলঙ্কা অনূর্ধ্ব ২৩ দলকে।


আরো সংবাদ



premium cement