২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


রাজধানীতে ১০২

সারা দেশে ডেঙ্গুতে আক্রান্ত ৩৩৬ জন

-

রাজধানীতে ১০২জনসহ সারা দেশে গতকাল ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ৩৩৬ জন। গত সেপ্টেম্বর মাসে সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছিল ১৭ হাজার ৫৬৩ জন। গত আগস্টে সেপ্টেম্বরের চেয়ে তিন গুণ বেশি মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছিল। অকার্যকর মশার ওষুধ, রাজধানীতে মশা নিধনে অব্যবস্থাপনা ও লোক দেখানো মশা মারার কারণে ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণহীন হয়ে পড়ে এবং ব্যাপকভাবে মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়। এত বেশি আক্রান্ত হলেও সরকারিভাবে ৮১টি মৃত্যু নিশ্চিত করা হয়েছে। অবশ্য বেসরকারি হিসাবে তিন শ’র কাছাকাছি মৃত্যু হয়েছে।
গতকাল রাজধানীর সরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ৮১ জন এবং বেসরকারি হাসপাতালে ভর্তি হয় ২১ জন। রাজধানীর বাইরে ডেঙ্গু আক্রান্ত হয়েছে ২৩৪ জন।
গতকাল দুপুর ১২টা পর্যন্ত পূর্বের ২৪ ঘণ্টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে ২৯ জন। মিটফোর্ড হাসপাতালে ১৫ জন, ঢাকা শিশু হাসপাতালে চারজন, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ১৪ জন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে একজন, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনজন, কর্মিটোলা জেনারেল হাসপাতালে ১০ জন, সম্মিলিত সামরিক হাসপাতালে দুইজন, পুলিশ হাসপাতালে দুইজন, বিজিবি হাসপাতালে একজন, সম্মিলিত সামরিক হাসপাতালে দুইজন ভর্তি হয়েছে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে।
গতকাল ঢাকা বিভাগে আক্রান্তের সংখ্যা ছিল ৫০ জন, খুলনা বিভাগে ছিল ৯৫ জন, চট্টগ্রামে ২৫, রাজশাহী বিভাগে ১৫ জন, বরিশাল বিভাগে ৩১ জন, ময়মনসিংহ বিভাগে ছয়জন, রংপুরে সাতজন এবং সিলেট বিভাগে পাঁচজন।


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ডাকাত-র‍্যাব গোলাগুলি, কৃষক নিহত টুকুর সাজার প্রতিবাদে ফেনীতে যুবদলের বিক্ষোভ জামালপুরের ইসলামপুর পৌরসভার মেয়র সাময়িক বরখাস্ত পেকুয়ায় হিট স্ট্রোকে একজনেরর মৃত্যু স্কটল্যান্ডের প্রধানমন্ত্রী হুমজা ইউসুফের পদত্যাগ মঙ্গলবারও বাড়বে তাপমাত্রা, অসহনীয় হবে গরম ইতিহাসের উষ্ণতম এপ্রিল দেখল মিয়ানমার আইসিসির সম্ভাব্য গ্রেফতারি পরোয়ানা নিয়ে উদ্বিগ্ন ইসরাইলি কর্মকর্তারা নোয়াখালীতে হিট স্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু ভূমি সেক্টরে রাজস্ব আদায় বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে ভূমিমন্ত্রীর নির্দেশ বাইপাস সার্জারির জন্য কৃত্রিম রক্তনালী তৈরির চেষ্টা

সকল