২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


সংসদ বসছে ৮ সেপ্টেম্বর

-

আগামী ৮ সেপ্টেম্বর রোববার বিকেল ৫টায় জাতীয় সংসদের অধিবেশন আহ্বান করা হয়েছে। এটি হবে চলতি একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশন।
রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ তার সাংবিধানিক ক্ষমতা বলে গতকাল এ অধিবেশন আহ্বান করেছেন। সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
অধিবেশন শুরুর আগে প্রথম দিন সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে অধিবেশনের মেয়াদ ও কার্যসূচি নির্ধারণ করা হবে। স্পিকার ওই কমিটির সভাপতি।
সংসদের তৃতীয় ও চলতি অর্থবছরের বাজেট অধিবেশন গত ১১ জুলাই শেষ হয়। সংবিধান অনুযায়ী এক অধিবেশন শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে আরেকটি অধিবেশন অনুষ্ঠিত হওয়ার বাধ্যকতা রয়েছে। সংসদ সচিবালয় সূত্র জানিয়েছে, এই বাধ্যবাধকতার কারণেই অধিবেশনটি আহ্বান করা হয়েছে। অধিবেশনের মেয়াদ সংক্ষিপ্ত হতে পারে।
এদিকে সংসদের বিরোধী দল জাতীয় পার্টির চেয়ারম্যান বিরোধীদলীয় নেতা হোসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে অধিবেশনের শুরুর দিনই শোক প্রস্তাব আনা হবে। রেওয়াজ অনুযায়ী চলতি সংসদের কোনো সদস্য মারা গেলে তার ওপর আনীত শোক প্রস্তাবের পর ওই দিনের বৈঠক মূলতবি করা হয়। এরশাদের মৃত্যুতে জাতীয় পার্টির কোন নেতা বিরোধীদলীয় নেতার আসনে বসবেন তা নিয়ে নানা জল্পনা কল্পনা চলছে।

 


আরো সংবাদ



premium cement