২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

এবার প্রাণিসম্পদ কর্মকর্তার দখল থেকে উদ্ধার হলো প্রাডো জিপ

উদ্ধারকৃত প্রাণিসম্পদ অধিদফতরের গাড়ি -

প্রকল্পের মেয়াদ শেষ হওয়া সত্ত্বেও গত আট মাস ধরে প্রাণিসম্পদ অধিদফতরের প্রাডো জিপটি অবৈধভাবে ব্যবহার করছিলেন এক কর্মকর্তা। অবশেষে দুর্নীতি দমন কমিশনের (দুদক) হস্তক্ষেপে জিপটি উদ্ধার হয়েছে সেই কর্মকর্তার দখল থেকে। গতকাল সোমবার দুপুরে প্রাণিসম্পদ অধিদফতর থেকে গাড়িটি দুদকের প্রধান কার্যালয়ে রেখে যাওয়া হয়।
দুদকের জনসংযোগ বিভাগ জানায়, দুর্নীতি দমন কমিশনের নির্দেশে বাংলাদেশ প্রাণিস¤পদ অধিদফতরের এক কর্মকর্তার অবৈধ দখলে থাকা একটি প্রাডো জিপ উদ্ধার করা হয়েছে। প্রাণিস¤পদ অধিদফতরের সহকারী পরিচালক ডা: মাহবুবুল হক একটি প্রকল্পের মেয়াদ শেষ হওয়া সত্ত্বেও গত আট মাস ধরে প্রোজেক্ট পরিচালকের সরকারি গাড়ি ব্যবহার করছেন, এ অভিযোগের ভিত্তিতে দুদক মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে প্রাণিস¤পদ অধিদফতর গতকাল দুপুর ১২টার দিকে সাদা রঙয়ের প্রাডো জিপ (ঢাকা মেট্রো-ঘ-১১-৩৫৫৮) দুদক প্রধান কার্যালয়ের সামনে রেখে যায়।
দুদকের কাছে গাড়ি চালকের উপস্থাপিত তথ্যে জানা যায়, ২০১৮ সালের জুন মাসে ‘হাঁস প্রজনন প্রকল্প’ নামক প্রকল্পের মেয়াদ শেষ হয়। অথু প্রকল্পের প্রোজেক্ট পরিচালক ডা: মাহবুবুল হক গত আট মাস ধরে অবৈধভাবে গাড়িটি ব্যবহার করে আসছিলেন। গাড়ি চালকের বেতন ও ওভারটাইম বাবদ মাসে প্রায় ৫০ হাজার টাকা ব্যয় করা হয়েছে। প্রাথমিক তথ্যাবলি সংগ্রহের পর গাড়িটি অধিদফতর কর্তৃপক্ষের কাছে ফেরত প্রদান করা হয়।
এ প্রসঙ্গে দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, রাষ্ট্রীয় স¤পদের এ অবৈধ ব্যবহার ক্ষমতার অপব্যবহারের শামিল, যা প্রাতিষ্ঠানিক সুশাসনের পরিপন্থী। দুদক সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে।


আরো সংবাদ



premium cement