০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


মাতৃভাষা দিবস উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতা

-

আগামী ২১ ফেব্র“য়ারি বাংলাদেশসহ সারা বিশে^ পালিত হবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসটি উপলক্ষে ডিবেট ফর ডেমোক্র্যাসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের পরিচালনায় এটিএন বাংলায় আগামী ২২ ফেব্র“য়ারি শুক্রবার বেলা ১১টায় প্রচারিত হবে ভাষাদিবস বিতর্ক প্রতিযোগিতা। বিশেষ এই অনুষ্ঠানটির নামকরণ করা হয়েছে ‘একুশের চেতনা বৃথা যায়নি’। জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল ইসলাম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। অনুষ্ঠানজুড়ে সাউথইস্ট ইউনিভার্সিটি এবং আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের তুখোড় বিতার্কিকরা যুক্তি-তর্ক উপস্থাপনার মাধ্যমে ভাষাশহীদদের স্মরণে তাদের প্রতি নানা অন্যায়, অত্যাচার ও ইতিহাস তুলে ধরেছেন। তুলে ধরেছেন রফিক, সালাম, বরকত, জব্বারসহ অন্যদের মাতৃভাষার জন্য রাজপথে বুকের রক্ত ঢেলে দেয়া সে বেদনার কথা। উল্লেখ্য, ডিবেট ফর ডেমোক্র্যাসি ও এটিএন বাংলার আয়োজনে বছরব্যাপী প্রচারিত হচ্ছে বিতর্ক প্রতিযোগিতা ইউসিবি পাবলিক পার্লামেন্ট। হাসান আহমেদ চৌধুরী কিরণের সঞ্চালনা ও পরিচালনায় এটিএন বাংলায় প্রতি শুক্রবার বেলা ১১টায় অনুষ্ঠানটি প্রচার হয়।
ভাষা দিবস উপলক্ষে আয়োজিত বিতর্ক প্রতিযোগিতার বিজয়ী দলকে ক্রেস্ট প্রদান করছেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম এবং ডিবেট ফর ডেমোক্র্যাসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের সাথে অংশগ্রহণকারী বিতার্কিকদের দেখা যাচ্ছে।


আরো সংবাদ



premium cement
অপরাধীরা পুলিশ, সাংবাদিক লেখা স্টিকার বেশি ব্যবহার করে ভারতের কাছে টানা চতুর্থ হার বাংলাদেশের মৎস্য খাতের উন্নয়নে পৃথক দুটি অর্থনৈতিক অঞ্চল চান ব্যবসায়ীরা জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ এগিয়ে থাকলেও জাতীয় দলের ব্যাটিং নিয়ে অসন্তুষ্ট বিসিবি সভাপতি জার্মানির স্কুলে সহিংসতা বাড়ছে কেনিয়ায় বন্যা : মৃতের সংখ্যা বেড়ে ২২৮ ইসলামপুর পৌর মেয়রকে বরখাস্তের আদেশ হাইকোর্টে স্থগিত দক্ষিণ এশিয়ার দেশগুলোতে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা কত চট্টগ্রামে কালবৈশাখীর ছোবল, ৩ ঘণ্টার বৃষ্টিতে নিমজ্জিত বিস্তীর্ণ এলাকা শরীয়তপুরে বজ্রপাতে ২ নারীসহ ৩ জনের মৃত্যু সাভারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত

সকল