২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ড. রেজাউল করিমসহ নেতৃবৃন্দের সন্ধান দাবী ছাত্রশিবিরের

-

ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৫ আসনের ধানের শীষের মনোনিত প্রার্থী ডা.শফিকুর রহমানের অন্যতম নির্বাচনী সমন্বয়ক, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সেক্রেটারি ড.মুহাম্মাদ রেজাউল করিম, তার গাড়ী ড্রাইভার মুহাম্মাদ মুহিবুল্লাহ, এবং যশোর থেকে গ্রেপ্তারকৃত নেতৃবৃন্দের সন্ধান ও মুক্তি দাবী করে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ বিবতিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, গতকাল ২০ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় নির্বাচনী বিভিন্ন প্রোগ্রাম শেষ করে ঢাকা মেট্রো গ-২৬-৬৯১৯ গাড়ী যোগে তিনি বাসায় ফিরছিলেন। কিন্তু সন্ধা ৭.২০টার পর থেকে পরিবার এবং সংগঠনের সাথে তার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এর পর থেকে এখনো পর্যন্ত তাদের সন্ধান পাওয়া যায়নি। এমনকি তার গাড়ীর পর্যন্ত হদিস পাওয়া যাচ্ছে না। যা অস্বাভাবিক।

অন্যদিকে ছাত্রশিবির যশোর জেলা পূর্ব সভাপতি, সেক্রেটারি, স্কুল সম্পাদকসহ দুইজন জামায়াত নেতাকে ডিবি পুলিশ গত ২০ ডিসেম্বর রাতে গ্রেপ্তার করলেও এখন পর্যন্ত তাদের সন্ধান পাওয়া যায়নি।

ড. রেজাউল করিম ঢাকার একটি গুরুত্বপূর্ণ আসনের নির্বাচনের সমন্বয়ক ছিলেন। সারাদেশের মত ঐ আসনেও ধানের শীষ প্রতীক প্রার্থীর নির্বাচনী কার্যক্রমে পুলিশ ও সরকার দলীয় লোকজন নির্বাচন কেন্দ্রিক হয়রানী ও হুমকি-ধামকি দিয়ে আসছে। আসন্ন নির্বাচন নিয়ে ষড়যন্ত্র বাস্তবায়নের অংশ হিসেবেই তাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহীনি গ্রেপ্তার করেছে বলে দেশবাসী মনে করছে। কেননা আসন্ন নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহীনি কর্তৃক এমন ঘটনা বহু ঘটছে এবং অতিতেও ঘটেছে।

নেতৃবৃন্দ বলেন, আসন্ন নির্বাচন নিয়ে দেশে একের পর এক অনাকাঙ্খিত ঘটনা ঘটছে। দেশের বিভিন্ন স্থানে নির্বাচনে ভমিকা পালনকারী নেতাকর্মীরা হামলা, মামলা, গ্রেপ্তার হয়রানীর শিকার হচ্ছে। জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোট নেতাকর্মীদের উপর হামলা মামলা হয়রানীতে আন্তর্জাতিক সম্প্রদায়ও উদ্ধেগ প্রকাশ করেছে। এ অবস্থায় এখনো পর্যন্ত তাদের সন্ধান না পাওয়ায় তাদের পরিচয় গভীর উদ্ধেগের মধ্যে রয়েছে। আমরাও গভীর ভাবে উদ্ধিগ্ন।

নেতৃবৃন্দ বিবৃতিতে আরো বলেন, আমরা দৃঢ় ভাবে বিশ্বাস করি, তারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দৃষ্টির বাইরে নেই। অবিলম্বে তাদেরকে পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার জন্য প্রশাসনসহ আইন- শৃংখলা বাহিনীর কাছে আমরা অনুরোধ জানাচ্ছি। আমরা আশাকরি প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের দায়িত্বশীলতার পরিচয় দিয়ে দ্রুত নিখোঁজদের সন্ধান ও মুক্তির ব্যবস্থা করবেন।

 


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’

সকল