৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


টাঙ্গাইলে ড্রামের ভেতর থেকে খণ্ডিত লাশ উদ্ধার

অপরাধ
টাঙ্গাইলে ড্রামের ভেতর থেকে খণ্ডিত লাশ উদ্ধার - নয়া দিগন্ত

টাঙ্গাইলের ঘাটাইলে ধান ক্ষেতে পড়ে থাকা একটি ড্রামের ভেতরে এক ভাঙ্গারি ব্যবসায়ীর দ্বি-খণ্ডিত লাশ পাওয়া গেছে।

ঘাটাইল থানার ওসি মাকসুদুল আলম জানান, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার খিলপাড়া এলাকা থেকে তারা লাশটি উদ্ধার করেন।

নিহত হেলাল উদ্দিন (৩৫) পাশের গোপালপুর উপজেলার ডুবাইল এলাকার গাজী শেখের ছেলে। তিনি ঘাটাইল পৌর এলাকায় ভাঙ্গারির ব্যবসা করতেন।

পরিবারের বরাত দিয়ে ওসি বলেন, প্রতিদিনের মত মঙ্গলবার সকালেও হেলাল গোপালপুরের বাড়ি থেকে ঘাটাইলে তার দোকানে এসে ভাঙ্গরির জিনিসপত্র সংগ্রহে বের হন।

বিকেলে বাড়ি না ফেরায় পরিবারের সদস্যরা তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও ফোন বন্ধ পান। পরে খিলপাড়া এলাকার লোকজন ধান ক্ষেতে ড্রামের ভেতরে লাশ দেখে পুলিশে খবর দেয়।

ওসি মাকসুদুল আলম বলেন, ‘লাশটি দ্বিখণ্ডিত ছিল। ধারণা করা হচ্ছে, হেলালকে পরিকল্পিতভাবে হত্যা করে ড্রামের ভিতরে লাশ ভরে ওই ক্ষেতের মধ্যে ফেলে যায় খুনিরা।’

তবে কারা কী কারণে হেলালকে হত্যা করে থাকতে পারে- সে বিষয়ে কোনো ধারণা দিতে পারেনি পুলিশ বা পরিবারের সদস্যরা।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করা হয়েছে বলে জানান ওসি।

আরো পড়ুন :
নারায়ণগঞ্জে নিখোঁজের ২১ দিন পর স্বর্ণ ব্যবসায়ীর লাশ উদ্ধার
নারায়ণগঞ্জ সংবাদদাতা, ১০ জুলাই ২০১৮
নারায়ণগঞ্জে ২১ দিন আগে নিখোঁজ হওয়া স্বর্ণ ব্যবসায়ী প্রবীর চন্দ্র ঘোষের টুকরা লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার রাতে শহরের আমলপাড়া এলাকার একটি ভবনের সেপটিক ট্যাংক থেকে লাশ উদ্ধার করা হয়। লাশ ইতোমধ্যে পঁচে গলে গেছে।

প্রবীর ঘোষ শহরের কালীরবাজার ভোলানাথ জুয়েলার্সের মালিক। গত ১৮ জুন থেকে তিনি নিখোঁজ ছিলেন। তাকে উদ্ধারের দাবিতে ২১ দিন ধরে বিভিন্ন সময়ে ব্যবসায়ী, নিহতের স্বজন, বিভিন্ন সংগঠন ও পরিবারের লোকজন মানববন্ধন ও সমাবেশ করে আসছিল। এর মধ্যে নিহতের পরিবার প্রশাসনের কাছে স্মারকলিপিও প্রদান করেছিল।

নিখোঁজের পরপরই প্রবীরের বাবা ভোলানাথ দাস বাদী হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় জিডি করেছিল। ওই জিডির তদন্ত পরে জেলা গোয়েন্দা পুলিশকে দেওয়া হয়। ডিবি পুলিশ বিষয়টির তদন্ত করে পিন্টু ও বাবু নামের দুইজনকে আটক করে। ব্যাপক জিজ্ঞাসাবাদে পিন্টু স্বীকার করে প্রবীর ঘোষের বিষয়টি।

পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতেই সোমবার রাতে শহরের আমলপাড়া এলাকার ঠান্ডু মিয়ার ভবনের সেফটিক ট্যাংক থেকে লাশটি উদ্ধার করা হয়। কয়েকটি ব্যাগে ভরে সেফটিক ট্যাংকে লাশ টুকরো টুকরো করে রাখা হয়।

তদন্তকারী কর্মকর্তা ডিবির এস আই মফিজুল ইসলাম লাশ উদ্ধারের সত্যতা স্বীকার করেন।

উল্লেখ্য, ১৮ জুন সকালে সোনারগাঁও বারদীর উদ্দেশ্যে বের হন স্বর্ণ ব্যবসায়ী প্রবীর ঘোষ। পরে সন্ধ্যা ৭ টার দিকে তিনি নিজ বাড়িতে ফিরে আসেন। ঐ দিন রাত ৮টা ৪০ মিনিটের দিকে তার মুঠোফোনে একটি কল আসলে তিনি বাড়ি থেকে বের হয়ে যান। পরদিন ১৯ জুন সকালে নিখোঁজ প্রবীর ঘোষের বাবা বাদি হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি জিডি দায়ের করে।

পুলিশ ইন্সপেক্টরের আগুনে পোড়া লাশ উদ্ধার
মোহাম্মদ আলী ঝিলন, গাজীপুর থেকে, ১০ জুলাই ২০১৮
নিখোঁজের দু’দিন পর পুলিশের (ঢাকা) বিশেষ শাখার এক ইন্সপেক্টরের আগুনে পোড়া বস্তাবন্ধি লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার নাগরী ইউনিয়নের উলুখোলা এলাকার রায়েরদিয়া গ্রামের বাঁশঝাড়ের পাশের একটি জঙ্গল থেকে এ লাশ উদ্ধার করা হয়। নিহত ইন্সপেক্টরের নাম মামুন ইমরান খান (৪০)। তিনি পুলিশের ঢাকা এসবি (বিশেষ শাখা) ট্রেনিং স্কুলে কর্মরত ছিলেন।

কালীগঞ্জ থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, গাজীপুরের কালীগঞ্জ উপজেলার নাগরী ইউনিয়নের উলুখোলা এলাকার রায়েরদিয়া গ্রামের বাঁশঝাড়ের পাশের একটি জঙ্গলে আগুনে পোড়া বস্তাবন্দি অজ্ঞাত এক ব্যক্তির লাশ পড়ে থাকতে দেখে এলাকাবাসি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়। নিহতের পেটে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। আগুনে পোড়া লাশটির চেহারা বিকৃত রয়েছে। এদিকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধারের খবর পেয়ে ঢাকা থেকে গাজীপুরের ঘটনাস্থলে ছুটে আসেন দু’দিন আগে নিখোঁজ হওয়া পুলিশের ইন্সপেক্টর মামুন ইমরান খানের স্বজনরা। এসময় তারা নিহতের পড়নের প্যান্ট ও কোমরের বেল্ট দেখে লাশের পরিচয় নিশ্চিত করেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, দুর্বৃত্তরা অন্যস্থানে তাকে হত্যা করে লাশ গুম করার চেষ্টা করে। তারা বস্তাবন্দি লাশটিকে ওই জঙ্গলে এনে পরিচয় নষ্ট করার জন্য আগুনে পুড়িয়ে পালিয়ে যায়।

এব্যাপারে ঢাকার সবুজবাগ থানার ওসি আব্দুল কুদ্দুস জানান, ইন্সপেক্টর মামুন ইমরান খান পুলিশের ঢাকা এসবি (বিশেষ শাখা) ট্রেনিং স্কুলে কর্মরত ছিলেন। তিনি রাজধানীর সবুজবাগ এলাকায় বসবাস করতেন। গত ৮ জুলাই (রবিবার) সন্ধ্যার পর সবুজবাগ এলাকা থেকে নিখোঁজ হন তিনি। এ ব্যাপারে ওই কর্মকর্তার ভাই জাহাঙ্গীর আলম খান সোমবার সবুজবাগ থানায় একটি সাধারণ ডায়েরী করেন।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপদাহে বামনায় সহকারী অধ্যাপকসহ ৪ শিক্ষার্থী অসুস্থ জবিতে ৪ দিন স্বশরীরে ক্লাস-পরীক্ষা, ১ দিন অনলাইনে মার্কিন পুলিশে বাড়ছে পাকিস্তানি বংশোদ্ভূতদের সংখ্যা পাথরঘাটায় ৩ দিন ধরে মাদরাসাছাত্র নিখোঁজ মির্জাগঞ্জে গাছ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ৬ দেশের বেসরকারি সৌর প্রকল্পে ১২১.৫৫ মিলিয়ন ডলার অর্থায়ন এডিবির কটিয়াদীতে কালের সাক্ষী ৫০০ বছরের কোটামন দিঘি সখীপুরে ৩০০ কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ স্কুল-মাদরাসার ছুটি বৃহস্পতিবার পর্যন্ত বহাল থাকছে রাজবাড়ীতে ট্রাক-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১

সকল