০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


শিবালয়ে প্রাথমিক বিদ্যালয় শিক্ষকের বিরুদ্ধে নানা অভিযোগ

-

মানিকগঞ্জের শিবালয় উপজেলার আলোকদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি-এসএমসি গঠন ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের কর্মকান্ড নিয়ে নানা অভিযোগ পাওয়া গেছে। সচেতন অভিভাবক ও সংশ্লিষ্ট মহল বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করলেও কোন প্রতিকার না হওয়ায় বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ক্রমেই অবনতি হচ্ছে।

ভূক্তভোগীরা জানায়, ২০০৯ সালে এ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে সুরাইয়া সিদ্দিকা যোগদান করেন। প্রধান শিক্ষকের পদ শুন্য থাকায় তিনি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব গ্রহণ করেন। কয়েকবছর পর তিনি তাঁর স্বামীর কর্মস্থলের সুবিধার্থে ঢাকার ধামরাইয়ে বদলী হন। কিছুদিন যেতে না যেতেই পূনরায় আলোকদিয়ায় ফিরে আসেন। প্রায় ৯ বছর যাবৎ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্বে থাকাবস্থায় তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ উঠে। অনিয়ম দুর্নীতির অভিযোগ তদন্ত হলেও কার্যক্রর ব্যবস্থা গ্রহণ করা হয়নি। ফলে, ক্ষমতার অপব্যবহার, স্বজন-প্রীতি ও অনিয়ম-দুর্নীতির কারনে জনমনে নানা অসন্তোষ সৃষ্টি হওয়ায় স্থানীয় শিক্ষার্থীর সংখ্যা ক্রমেই হ্রাস পাচ্ছে।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা সাবেরা সুলতানার সাথে সাংবাদিকদের কথা হলে তিনি জানান, এ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের পদ পূরনে ইতোপূর্বে শিক্ষক নিয়োগ দিলেও কেউ যোগদান করেনি। অভিযোগের প্রেক্ষিতে নতুন কমিটি গঠনের প্রস্তাব স্থগিত রয়েছে। এছাড়া, বিতর্কিত কার্যকলাপের দরুণ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সুরাইয়া সিদ্দিকার বিরুদ্ধে অচিরেই প্রেষনে বদলীসহ কার্য়করী ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল