০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


জা পা নে র রূ প ক থা

বুড়ো বানরটি

-

(গত দিনের পর)

বুড়ো হওয়ার এই এক জ্বালা। কোনো কাজেই আসে না আর। এত কালের পোষা বানর আমার!
স্ত্রীর মন খারাপ হলে হবে কি। মানকিম্যানের একই কথা। যে বানর আয়রোজগার করতে পারে না, তারে পুষে কী লাভ? তার চেয়ে বরং বিক্রি করে দিলে ঝামেলা যাবে, পয়সাও আসবে কিছু।
দু’জনের এসব কথাবার্তা সব শুনল বানরটি। বনের প্রাণী সে। মানুষের মুখের কথা ঠিকই বোঝে। শুধু বলতে পারে না। বানরটিও বুঝে নিলো দু’জনের কথা। বুঝে নিলো, তার আশু পরিণতির কথা। মনে বড় দুঃখ পেল সে। বুক ফেটে কান্না এলো তার। সারাটা জীবন সে মনিবের খেদমত করল। নেচে, গেয়ে, খেলা দেখিয়ে আয়রোজগার করে খাওয়াল। আজ এই তার ফল! এই তার প্রাপ্তি? তাকে কিনা এখন বিক্রি করে দেবে। তা-ও এক কসাইয়ের কাছে! (চলবে)

 


আরো সংবাদ



premium cement
দক্ষিণ এশিয়ার দেশগুলোতে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা কত চট্টগ্রামে কালবৈশাখীর ছোবল’ ৩ ঘণ্টার বৃষ্টিতে নিমজ্জিত বিস্তীর্ণ এলাকা শরীয়তপুরে বজ্রপাতে ২ নারীসহ ৩ জনের মৃত্যু সাভারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ১১ মে রাজধানীতে প্রতিবাদ সমাবেশ করবে যুবদল পটিয়ায় গাড়ির চাপায় অটোরিকশাচালক নিহত সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর আপাতত সিদ্ধান্ত নেই : জনপ্রশাসন মন্ত্রী শুক্রবার নয়াপল্টনে বিএনপির সমাবেশ লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত, জামায়াতে উদ্বেগ স্বাভাবিক পরিবেশে বাঁচাতে হলে গাছ রোপণ করতে হবে : প্রফেসর ড. আব্দুর রব দিনাজপুরে দিনে টার্গেট করে রাতে ট্রান্সফরমার চুরি, গ্রেফতার ৫

সকল