৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


৩৪৩ রানে এগিয়ে ভারত

গুরুত্বপূর্ণ আগারওয়ালের উইকেটটি নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। - ছবি : এএফপি

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে বাংলাদেশের চেয়ে ৩৪৩ রানে এগিয়ে রয়েছে স্বাগতিক ভারত। দিনশেষে প্রথম ইনিংসে ভারতের সংগ্রহ ১১৪ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪৯৩ রান।

এর আগে বাংলাদেশের প্রথম ইনিংস ‍গুটিয়ে যায় ১৫০ রানে।

ভারতের এ বিশাল সংগ্রহে রয়েছে মায়াঙ্ক আগারওয়ালের ২৪৩ রান ও আজিঙ্কা রাহানের ৮৬। এছাড়া ৬০ রান নিয়ে অপরাজিত আছেন রবিন্দ্র জাদেজা। এছাড়া চেতেশ্বর পুজারা সংগ্রহ করেছেন ৫৪ রান।

বাংলাদেশের হয়ে গুরুত্বপূর্ণ আগারওয়ালের উইকেটটি নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। এছাড়া চারটি উইকেট নিয়েছেন আবু জায়েদ রাহী, এবাদত হোসাইনের বলে আউট হয়েছেন একজন।

এক উইকেটে ৮৬ রানে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ভারত। ৪৩ রান নিয়ে চেতেশ্বর পুজারা ও ৩৭ রান নিয়ে মায়াঙ্ক আগারওয়াল মাঠে নামেন। দিনের দ্বিতীয় ওভারে দুই চার হাঁকিয়ে ফিফটি তুলে নেন টেস্ট স্পেশালিস্ট পুজারা। ফিফটি করার পর আর বেশিদূর যাওয়া হয়নি তার। দিনের শুরুতেই পুজারাকে থামান আবু জায়েদ।

দ্বিতীয় উইকেটে মায়াঙ্ক আগারওয়ালের সাথে ৯১ রানের জুটি গড়েন তিনি। ৭২ বলে ৯ চারে ৫৪ রান করে বদলি ফিল্ডার সাইফ হাসানের ক্যাচ হন পুজারা। মেহেদী হাসান মিরাজের বদলে ফিল্ডিং করতে নামেন সাইফ।

পরের ওভারে বিরাট কোহলিকেও নিজের শিকার বানান রাহী। মাত্র দুই বল খেলেছেন ভারতীয় অধিনায়ক। রানের খাতা না খুলে এলবিডাব্লিউর ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন কোহলি। আম্পায়ার আউট না দিলেও মুমিনুল হক রিভিউ নেন এবং সফল হন।

রোহিত শর্মা (৬) ও আজিঙ্কা রাহানের উইকেটগুলো পান রাহী। হৃদ্ধিমান সাহা আউট হয়েছেন এবাদতের বলে। তাকে ফিরে যেতে হয় ১২ নিয়েই।


আরো সংবাদ



premium cement
নির্বাচন থেকে সরে দাঁড়ালেন শাহরাস্তি উপজেলা আ’লীগ সভাপতি গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? আইডিবি ২৮ দশমিক ৯ কোটি ডলারের ঋণ সহায়তা দিবে গাজায় সাহায্য সরবরাহ বাড়ানোর উপায় নিয়ে আলোচনায় ব্লিঙ্কেনের জর্ডান যাত্রা বৃষ্টি আইনে ভারতের কাছে বাংলাদেশের হার ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরে শ্রম আদালতের মামলার কার্যক্রম হাইকোর্টে স্থগিত নোয়াখালীতে নজিরবিহীন লোডশেডিং ‘আইসিজের গ্রেফতারি থেকে বাঁচতে যুক্তরাষ্ট্রকে চাপ দিচ্ছে ইসরাইল’ ‘আনারসের পাতা থেকে সিল্কের জামদানি শাড়ি আশার আলো জাগাবে’ গাজীপুরে তীব্র তাপপ্রবাহের কারণে বেঁকে গেছে রেললাইন, ঢালা হলো পানি সিলেটে বহুতল ভবন থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সকল