২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


প্রথম ম্যাচ মালিঙ্গার জন্য, শেষ ম্যাচ কুলাসেকারার জন্য খেলবে শ্রীলঙ্কা

এক ফ্রেমে মালিঙ্গা ও কুলাসেকারা। - ছবি : সংগৃহীত

মালিঙ্গার মতো অবসরের ঘোষণা দিয়ে ফেলেছেন শ্রীলঙ্কান পেসার নুয়ান কুলাসেকারা। পার্থক্যটা হলো বিদায়ী ম্যাচ খেলার কোনও সুযোগ আর পাচ্ছেন না লঙ্কান এই পেসার। তবে তাকে বিদায় দেওয়ার একটা মঞ্চ উপহার দিচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। বাংলাদেশের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেটি হচ্ছে তার আনুষ্ঠানিক বিদায়ের মঞ্চ। তাকে এই ম্যাচ উৎসর্গ করে খেলবে শ্রীলঙ্কা।

পূর্বেই শ্রীলঙ্কার পক্ষ থেকে জানানো হয়েছিল এই ম্যাচ তাকে উৎসর্গ করতে ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে সুপারিশ করা হয়েছে বোর্ডের কাছে। বোর্ডও সায় দিয়েছে তাতে। ফলে শেষ ম্যাচ মাঠে বসে দেখার সুযোগ পাচ্ছেন নুয়ান কুলাসেকারা। সেখানে সম্মান দেখানো হবে ৩৭ বছর বয়সী পেসারকে।

শ্রীলঙ্কা বোর্ড সভাপতি শামি সিলভা জানিয়েছেন, ‘শ্রীলঙ্কান লাইন আপে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল নুয়ান কুলাসেকারার। তার সময়ে জাতীয় দলে অসাধারণ ভূমিকা সে রেখেছে। তার ভূমিকা জাতীয় দলে অসাধারণ সাফল্যের পেছনে কাজে দিয়েছে। তার ভবিষ্যৎ জীবনের জন্য শুভ কামনা রইলো।’

কুলাসেকারা ম্যাচ খেলেই বিদায় নিতে চেয়েছিলেন। কিন্তু দীর্ঘদিন ঘরোয়া ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ত না থাকায় তাকে দিয়ে ম্যাচ খেলাতে রাজি ছিল না লঙ্কান বোর্ড। তাই না খেলেই বিদায় বলতে হয়েছে এই পেসারকে!


আরো সংবাদ



premium cement