০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


মালয়েশিয়ার সুলতানের সাথে বাংলাদেশ হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ

-

মালয়েশিয়ার কেদাহ রাজ্যের সুলতান সালাউদ্দিন ইবনে শাহ এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মুহ: শহীদুল ইসলাম। গতকাল সোমবার সুলতানের আমন্ত্রণে তার রাজকীয় প্রাসাদে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।
সাক্ষাতে সুলতান সালাউদ্দিন ইবনে বদলি শাহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন। এ সময় বাংলাদেশের হাইকমিশনার আর্থসামাজিক সব সূচকে বাংলাদেশের অভাবনীয় সাফল্য সম্পর্কে কেদাহ সুলতানকে অবহিত করেন। এ সময় হাইকমিশনার বাংলাদেশ এবং মালয়েশিয়ার মধ্যে বিদ্যমান ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক কাজে লাগিয়ে দুই দেশের মধ্যকার ব্যবসায়, বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে বিপুল সম্ভাবনার কথা উল্লেখ করেন। এর পরিপ্রেক্ষিতে সুলতান পারস্পরিক মিথস্ক্রিয়ার মাধ্যমে দুই দেশের সম্পর্ক আরো শক্তিশালী হবে বলে আশা প্রকাশ করেন।
সাক্ষাতে মিয়ানমারে চলমান রোহিঙ্গা সঙ্কটের পরিপ্রেক্ষিতে বাংলাদেশে প্রায় ১১ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেয়ার যে মানবিক সিদ্ধান্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়েছেন সুলতান তার অকুণ্ঠ প্রশংসা করেন। সুলতান এ সঙ্কট মোকাবেলায় মালয়েশিয়া যে বাংলাদেশের পাশে আছে তা উল্লেখ করে বিশ্বসম্প্রদায়কে কার্যকর উদ্যোগ নেয়ার আহ্বান জানান। যাতে করে বাস্তুচ্যুত এই জনগোষ্ঠী নিজভূমে ফিরে যেতে পারে। সুলতান মালয়েশিয়ায় কর্মরত বাংলাদেশী কর্মীদের প্রশংসা করে বলেন, তারা অত্যন্ত কর্মঠ, বিনয়ী ও আইনের প্রতি শ্রদ্ধাশীল। এ সময় তিনি মালয়েশিয়ার উন্নয়নে বাংলাদেশী কর্মীদের অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। সুলতান আরো আশাবাদ ব্যক্ত করেন, ব্যবসা বাণিজ্য-বিনিয়োগের ক্ষেত্রে দুই বন্ধুপ্রতিম দেশের মধ্যে সহযোগিতামূলক সম্পর্ক ভবিষ্যতে আরো জোরদার হলে দুই দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে।
সুলতানের সাথে হাইকশিনার শহীদুল ইসলামের বৈঠকের সময় আরো উপস্থিত ছিলেনÑ পেনাং এ নিযুক্ত বাংলাদেশের অনারারি কনসাল জেনারেল দাতো শেখ ইসমাইল, দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর মো: রাজিবুল আহসান, প্রথম সচিব (রাজনৈতিক) রুহুল আমিন প্রমুখ।


আরো সংবাদ



premium cement