০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


খালেদা জিয়া মুক্তির আন্দোলন তীব্র হবে : আমীর খসরু

-

বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশের জনগণের ভোটাধিকার ফিরে পাওয়া, বাকস্বাধীনতা ফিরে পাওয়াÑ এটা খালেদা জিয়ার মুক্তির সাথে অঙ্গাঙ্গিভাবে জড়িত। দেশনেত্রীর মুক্তির মাধ্যমেই কেবল দেশের মানুষ সেই অধিকার ফিরে পেতে পারে।
গতকাল মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী তাঁতী দলের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে খসরু এসব কথা বলেন।
সংগঠনের আহবায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক বাহাউদ্দিন বাহারের পরিচালনায় মানববন্ধনে বিএনপির কেন্দ্রীয় নেতা মোয়াজ্জেম হোসেন আলাল, অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, আবদুস সালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন। আমীর খসরু বলেন, আমরা আন্দোলনে নেমেছি, আন্দোলন অব্যাহতভাবে চলবে, আরো তীব্রতর হবে। যত দিন খালেদা জিয়াকে মুক্ত করতে না পারি তত দিন আন্দোলন চলবে।
আমীর খসরু বলেন, একদল লুটেরা সরকার, সংসদ চালাচ্ছে, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে পরিচালিত করছে। তাদের (রাষ্ট্রীয় সংস্থার লোকজন) কথায় আজকে রাষ্ট্র চালিত হচ্ছে। এই ব্যক্তিগুলো কারা, বাংলাদেশের মানুষ সবাই চিনে। এরা সবাই মিলে জোট বেঁধেছে, তারা বাংলাদেশের মানুষের ওপর জগদ্দল পাথরের মতো বসে আছে। রাজনীতিবিদের মাধ্যমে দেশ পরিচালিত হচ্ছে না। এটা বন্ধ করতে হবে। বাংলাদেশের জনগণ এটা মেনে নেবে না।
তিনি বলেন, অনেকে প্রশ্ন করে বিএনপি কিভাবে ঘুরে দাঁড়াবে। আমি পাল্টা প্রশ্ন করি- এই যে দলটি (আওয়ামী লীগ) জনগণকে বাইরে রেখে তাদের ভোট চুরি করে, তাদের সব অধিকার কেড়ে নিয়ে যারা ক্ষমতায় আছে তারা (জনগণ) কিভাবে ঘুরে দাঁড়াবে। বিএনপি তার জায়গায় অটল আছে। আমরা গণতন্ত্রের পক্ষে, মানুষের অধিকারের পক্ষে ছিলাম, আছি, থাকব। জনগণের শক্তিকে কেউ থামাতে পারবে না।

 


আরো সংবাদ



premium cement