২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ঢাকায় বঙ্গবীর ওসমানীর মৃত্যুবার্ষিকী পালিত

-

স্বাধীনতা যুদ্ধে মুক্তিবাহিনীর সর্বাধিনায়ক বঙ্গবীর জেনারেল এমএজি ওসমানীর ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবীর ওসমানী স্মৃতি পরিষদের উদ্যোগে গত শনিবার বিকেল সাড়ে ৩টায় ঢাকার শাহবাগস্থ জাতীয় জাদুঘরে বেগম সুফিয়া কামাল হলে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
বঙ্গবীর ওসমানী স্মৃতি পরিষদের সভাপতি সৈয়দা মাসুদা খাজার সভাপতিত্বে ও মহাসচিব এমএ রকিব খানের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি। প্রধান আলোচক ছিলেন সেক্টর কমান্ডার ফোরামের চেয়ারম্যান, বাংলাদেশের প্রথম সেনাপ্রধান জেনারেল কে এম সফিউল্লাহ বীর উত্তম। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব:) ডা: এম এ মালিক, প্রাইভেটাইজেশন বোর্ডের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ইনাম আহমদ চৌধুরী, সৈয়দ আবদুল মুক্তাদির, অধ্যাপক আবুল কালাম আজাদ পাটোয়ারী, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ নেতা ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট আব্দুল মোনেম চৌধুরী, কবি মুহাম্মদ আবদুল খালেক, বিশিষ্ট ব্যবসায়ী সেকিল চৌধুরী ও এস আই জবি।
বক্তারা বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানীর জীবন ও কর্মের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, অবহেলিত নির্যাতিত, শোষিত মানুষর অধিকার আদায়ে, স্বাধিকার ও স্বাধীনতা সংগ্রামে আবুল কাশেম ফজলুল হক, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, মওলানা আব্দুল হামিদ খান ভাসানী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার নাম যেভাবে জড়িয়ে রয়েছে, ঠিক তেমনিভাবে মহান স্বাধীনযুদ্ধে বঙ্গবীর জেনারেল এমএজি ওসমানীর কৃতিত্ব বাঙালি জাতির কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে। কালজয়ী দেশপ্রেমিক এই বীর সেনানায়ক ও আদর্শবান রাজনীতিবিদ, মহান নেতা তার সব সম্পদ জনকল্যাণে দান করে গেছেন। তার জন্ম ও মৃত্যুবার্ষিকী জাতীয়ভাবে পালন করা হোক। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement