০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


দুর্নীতির অভিযোগ চট্টগ্রামের ডিআইজি প্রিজন ও সিনিয়র জেল সুপারকে বদলি

-

চট্টগ্রাম কারাগারের ডিআইজি প্রিজন পার্থ কুমার বণিক ও সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিককে বদলি করা হয়েছে। এর মধ্যে ডিআইজি প্রিজনকে সিলেট ও সিনিয়র জেল সুপারকে যশোরে বদলি করা হয়।
১৬ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এক আদেশে এ দুই শীর্ষ কর্মকর্তাকে বদলি করা হয়। একই আদেশে সিলেট বিভাগের ডিআইজি এ কে এম ফজলুল হককে চট্টগ্রাম কারা বিভাগের ডিআইজি এবং যশোর কেন্দ্রীয় কারাগারের জেলার মো: কামাল হোসেনকে চট্টগ্রাম কারাগারের সিনিয়র জেল সুপার পদে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে।
এ ব্যাপারে বাংলাদেশ সহকারী কারা মহাপরিদর্শক আব্দুল্লাহ আল মামুন বলেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে চট্টগ্রামের ডিআইজি (প্রিজন) ও সিনিয়র জেল সুপারকে বদলির কথা শুনেছি। তবে এখনো আদেশের কপি আমার হাতে আসেনি। তবে যশোর কেন্দ্রীয় কারাগারের জেল সুপার কামাল হোসেনকে চট্টগ্রামে বদলি করা হয়েছে বলে স্বীকার করেছেন।
জানা গেছে, ডিআইজি প্রিজন পার্থ কুমার বণিক ২০১৬ সালের ৮ আগস্ট চট্টগ্রামের ডিআইজি হিসেবে যোগ দিয়েছিলেন। আর সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিক যোগ দিয়েছিলেন চলতি বছরের জুলাইয়ে। গত ২৬ অক্টোবর ৪৪ লাখ ৩৩ হাজার টাকা ও প্রায় পাঁচ কোটি টাকার নথিপত্রসহ ভৈরব রেলওয়ে পুলিশের হাতে গ্রেফতার হন চট্টগ্রামের জেলার সোহেল রানা বিশ্বাস। পরে পুলিশের কাছে সোহেল রানা দাবি করেন, উদ্ধারকৃত টাকার মধ্যে পাঁচ লাখ টাকা তার এবং বাকি ৩৯ লাখ টাকা কারা বিভাগের চট্টগ্রাম বিভাগের ডিআইজি পার্থ কুমার বণিক ও চট্টগ্রাম কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিকের।

 


আরো সংবাদ



premium cement
তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু সুন্দরবনে আগুন নেভেনি, রাতে আরো ছড়িয়ে পড়তে পারে রামুতে ৬০ লাখ টাকার ইয়াবাসহ ২ কারবারী আটক ৪০ ডিগ্রির নিচে নামল দেশের সর্বোচ্চ তাপমাত্রা তিন দিন ৩ ঘণ্টা করে শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা ‘২০৩০ সালের মধ্যে ১০০ বিলিয়ন ডলার রফতানি আয় করবে পোশাক শিল্প’ প্যারিসে গুলিতে একজন নিহত, বেশ ক’জন আহত ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার গাজীপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে কলেজছাত্র নিহত শ্রদ্ধা-ভালোবাসায় বিদায় নিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী ফেনীতে চাঁদা না পেয়ে অপহরণ করে মুক্তিপণ আদায়, গ্রেফতার ৪

সকল