০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


রায়েরবাজার ও উখিয়ায় র্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪

-

রাজধানীর রায়েরবাজারে র্যাবের সাথে কথিত বন্দুকযুদ্ধে দুইজনের মৃত্যু হয়েছে। র্যাব বলছে, নিহত দু’জন ডাকাত দলের সদস্য। তবে এখনো তাদের নাম-পরিচয় জানা যায়নি। গত সোমবার রাত পৌনে ৩টায় বুদ্ধিজীবী কবরস্থানের পাশে র্যাব-২-এর একটি টিমের সাথে এই বন্দুকযুদ্ধ হয়।
র্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানান, সোমবার রাতে একদল ডাকাতের সাথে র্যাব দুই-এর একটি দলের গুলিবিনিময় হয়। এতে ডাকাত দলের দুই সদস্য নিহত হয়েছে। এ ঘটনায় র্যাব-২-এর দুই সদস্যও আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।
ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই বাচ্চু মিয়া জানান, গতকাল সকালে মোহাম্মদপুর থানা পুলিশ গুলিবিদ্ধ অবস্থায় অনুমানিক ২৬-২৭ বছর বয়সী দু’জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসকেরা তাদের মৃত ঘোষণা করেন। পরে ময়নাতদন্তের জন্য লাশ দু’টি মর্গে পাঠানো হয়। ময়নাতদন্ত শেষে লাশ দু’টি হিমঘরে রাখা হয়েছে বলে জানান তিনি।
উখিয়ায় ‘বন্দুকযুদ্ধে’নিহত ২
কক্সবাজার সংবাদদাতা জানান, কক্সবাজারের উখিয়া উপজেলার কক্সবাজার টেকনাফ সড়কের মরিচ্যা বাজার এলাকায় র্যাবের চেকপোস্টে মাদক ব্যবসায়ীদের সাথে বন্দুকযুদ্ধে ২ ইয়াবা বিক্রেতা নিহত হয়েছে। গত সোমবার রাত আড়াইটা থেকে ৩টার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হচ্ছে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার মোহাম্মদ শাহ আলমের ছেলে আব্দুস সামাদ (২৭) এবং যশোরের অভয়নগর উপজেলার নাজমুল সর্দারের ছেলে আবু হানিফ (৩০)।
র্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, র্যাবের কাছে আগে সংবাদ ছিল ইয়াবা নিয়ে একটি ট্রাক কক্সবাজারের দিকে আসছে। ট্রাকটি মরিচ্যা চেকপোস্টের কাছে এলে র্যাবের উপস্থিতি দেখে গুলি ছোড়ে। সাথে সাথে র্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি করলে বেশ কয়েকজন পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে দুইজনের লাশ পাওয়া যায়। তিনি আরো জানান, ঘটনাস্থল থেকে আনুমানিক ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবাসহ উদ্ধার করা হয় একটি বিদেশী পিস্তল, একটি ওয়ান শুটারগান, আট রাউন্ড গুলি ও আট রাউন্ড খালি খোসা। মেজর মেহেদী হাসান আরো জানান, ট্রাকটির নম্বর প্লেটটি খুবই ঘষামাজা করা যার কারণে এটির রেজিস্ট্রেশন নাম্বার তাৎক্ষণিকভাবে জানা যায়নি। উখিয়া ওসি আবুল খায়ের জানান, নিহতরা পেশাদার ইয়াবা বিক্রেতা হতে পারেন। তাদের লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল