০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


কুতুবদিয়ায় ফের বন্দুকযুদ্ধে নিহত ২

কুতুবদিয়ায় পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে নিহত দুই ব্যক্তি - নয়া দিগন্ত

কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় চার দিনের ব্যবধানে আবারো পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আরো দুই জলদস্যু নিহত হয়েছে। মঙ্গলবার (৩০ এপ্রিল) ভোররাতে উপজেলার আলী আকবর ডেইলের ফতেহ আলী সিকদার পাড়া নামক এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনাটি ঘটে। নিহতরা হলেন- কুতুবদিয়া উপজেলার দক্ষিণ ধুরুং শাহ আলম সিকদার পাড়ার ছৈয়দ আলমের পুত্র এরফান মাঝি (৩২) ও দক্ষিণ লেমশীখালী সামিরা পাড়ার এনামুলের পুত্র নুর হোছাইন (২৬)।

কুতুবদিয়া থানার ওসি দিদার ফেরদৌস বলেন, কয়েকদিন পূর্বে কুতুবদিয়ায় জলদস্যু দলের একজন সদস্য নিহতের ঘটনায় প্রতিশোধ নিতে প্রতিপক্ষ জলদস্যু দলের প্রতি মরিয়া হয়ে উঠেছিল কুতুবদিয়া উপকূলের শীর্ষ জলদস্যু এরফান উল্লাহ। পরে কুতুবদিয়ার আলী আকবর ডেইল সিকদার পাড়া এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অস্ত্র উদ্ধারে গেলে কুখ্যাত জলদস্যু এরফান মাঝির দলের জলদস্যুরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থলে এরফান ও নুর হোছাইন নামের দুই ব্যক্তির লাশ পাওয়া যায়।

ওসি আরো বলেন, নিহত এরফানের বিরুদ্ধে হত্যা, খুনসহ বিভিন্ন থানায় ৭টি মামলা রয়েছে।

থানা সূত্র জানায়, বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে একটি কাটা বন্দুক, রাইফেলের চারটি খোসা ও ৪০০ পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। লাশ দুটি কক্সবাজার সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত ২৫ এপ্রিল শুক্রবার ভোররাতে একইভাবে কুতুবদিয়ার লেমশিখালী দরবার ঘাটের বেড়িবাঁধে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে কাইয়ূম ও মাহমুদুল করিম নামের ২ জলদস্যু নিহত হয়। ওই সময় ঘটনাস্থল থেকে একটি এলজি, দুইটি কার্তুজ ও ১০ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়।


আরো সংবাদ



premium cement
দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা আবাহনীর ২২তম শিরোপা

সকল