২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

লাঙ্গলের প্রার্থী লে. জে. মাসুদ উদ্দিন চৌধুরী; আপেল নিয়ে জিততে চান স্বতন্ত্র প্রার্থী

ফেনী-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী বাশারের বিজয়ের প্রত্যয়\ - ছবি : সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-৩ (সোনাগাজী-দাগনভুঞা) আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন ঢাকা উত্তর যুবলীগের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শিল্পপতি আবুল বাশার। তিনি নির্বাচনী মাঠে আপেল প্রতীক নিয়ে লড়ছেন। দিন-রাত গণসংযোগে ব্যস্ত।

তিনি বলেন, গত ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে একমাত্র প্রার্থী ছিলাম। ৯৬ হাজার ভোট পেয়ে মাত্র ২৫ হাজার ভোটের ব্যবধানে ধানের শীষ প্রার্থীর কাছে পরাজিত হই। এরপর ২০১৪ সালের নির্বাচনে আমি আওয়ামী লীগের প্রার্থী হই। কিন্তু দুর্ভাগ্য শরিক দল জাতীয় পার্টিকে জোট থেকে এ আসন ছেড়ে দিলে আমি দলীয় সিদ্বান্তকে শ্রদ্ধা জানিয়ে প্রার্থিতা থেকে সরে দাঁড়াই। সেই থেকে নেতাকর্মী ও সাধারণ মানুষের সুখে-দুঃখে পাশে আছি।

তৃণমূলের দলীয় নেতাকর্মীরা দলীয় প্রার্থীর অপেক্ষায় ছিল। কিন্তু দুর্ভাগ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে উক্ত আসনে নৌকা মার্কার আবারো কোনো প্রার্থী না থাকায় কর্মী সমর্থকদের অনুপ্রেরণায় আমি প্রার্থী হই। কোনো বাধা আমাকে নির্বাচন থেকে দূরে সরাতে পারবে না। শেষ পর্যন্ত টিকে থেকে বিজয়ের প্রত্যয় নিয়ে প্রার্থিতা নিশ্চিত করেছি। নির্বাচনী এলাকায় স্থানীয় নেতাকর্মীদের ব্যাপক সাড়া পাচ্ছি। বিজয় হওয়ার জন্য যা করা দরকার তাই করব। 

এক প্রশ্নের জবাবে আবুল বশার বলেন, আমি তো নৌকার বিপক্ষে অবস্থান নেইনি। ওই আসনে নৌকার কোনো প্রার্থী না থাকায় আমি প্রার্থী হয়েছি। মহাজোট তথা জাতীয় পার্টির শতাধিক আসনে আমাদের প্রার্থীর বিপক্ষে প্রার্থী দিয়েছে। তাহলে তারা আমাদের শরিক দল হলো কী করে? তাদের কী আওয়ামী লীগ শতাধিক আসন দিয়েছে? তাহলে এখানে আমি স্বতন্ত্র প্রার্থী থাকলে ক্ষতি কোথায়।

এ ছাড়াও আমার দলের সাধারণ সম্পাদককে আমার বিরুদ্ধে দুই চেয়ারম্যান প্রশ্ন করেছিলেন, তিনি তাদের উপযুক্ত জবাব দিয়েছেন। আমি আগামীতে নির্বাচিত হলে সোনাগাজী অর্থনৈতিক অঞ্চলের মাধ্যমে শিক্ষিত-অশিক্ষিত সবার ব্যাপক কর্মসংস্থানের ব্যবস্থা করব। ফেনীর প্রাণের দাবি সরকারি মেডিক্যাল কলেজ উপহার দেবো। সোনাগাজীতে গ্যাস সংযোগের ব্যবস্থা করব। 

উল্লেখ্য, ওই আসনে মহাজোটের প্রার্থী হিসেবে লাঙ্গল প্রতীক নিয়ে মনোনয়ন পেয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদের নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা সাবেক সেনাকর্মকর্তা লে. জে. মাসুদ উদ্দিন চৌধুরী।


আরো সংবাদ



premium cement
চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’ রাজশাহীতে হলে ঢুকতে না দেয়ায় রাস্তায় বিসিএস পরীক্ষার্থীর কান্না সালমান-শাকিবের পর এবার জয়কে টার্গেট!

সকল