২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

অসম যুদ্ধে ধানের শীষের বিজয় নিয়ে ঘরে ফিরবো ইনশাআল্লাহ

অসম যুদ্ধে ধানের শীষের বিজয় নিয়ে ঘরে ফিরবো ইনশাআল্লাহ - ছবি : নয়া দিগন্ত

ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনের ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার খালেদ হোসেনর মাহবুব শ্যামল বলেছেন, ব্রাহ্মণবাড়িয়াসহ সারা দেশে ধানের শীষের গণজোয়ার দেখে সরকার দিশেহারা হয়ে পড়েছে। আমরা গণসংযোগে বের হলে মুক্তিকামী মানুষ বাধ ভাঙ্গা স্রােতের মতো স্বতস্ফুর্তভাবে বেড়িয়ে পড়ছে। অবস্থা বেগতিক দেখে সরকার প্রশাসনযন্ত্রকে কাজে লাগিয়ে পদে পদে আমাদের প্রচারণায় বাধা সৃষ্টি করছে।

তিনি বলেন, এরপরও আমরা থেমে নেই। অসমযুদ্ধে ধানের শীষের বিজয় নিয়েই আমরা ঘরে ফিরবো ইনশাআল্লাহ।

বুধবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া শহরের উলচাপাড়ায় অনুষ্ঠিত নির্বাচনী সভায় তিনি এসব কথা বলেন। এলাকার মুরুব্বী হাজী মো. নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাচনী সভায় জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি, সহসভপাতি জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক মমিনুল হক, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম সহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বক্তৃতা করেন।

উল্লেখ্য যে, খালেদ হোসেন মাহবুব শ্যামল নির্বাচনী প্রচারণায় সমান সুযোগ পাচ্ছেন না বলে অভিযোগ করে আসছেন। গত মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি বলেন, নির্বাচন কমিশন মুখে মুখে বললেও কার্যত নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড এখনো নিশ্চিত হয়নি। এ অবস্থায় সুষ্ঠু ও গ্রহনযোগ্য নির্বাচন অনুষ্ঠান মোটেও সম্ভব নয়।

পুলিশ প্রশাসন বিভিন্নভাবে ধানের শীষ সমর্থক নেতাকর্মীদের হুমকী ধামকী দিয়ে নির্বাচন থেকে দূরে রাখার চেষ্টা করছে। নির্বাচন কমিশনের সকল আচরণবিধি অনুস্মরণ করে কোন বাড়ীতে ধানের শীষের সমর্থনে একটি উঠান বৈঠক অনুষ্ঠিত হলে পুলিশ বৈঠক শেষে সে বাড়িওয়ালাকে অহেতুক জিজ্ঞাসাবাদ করে হয়রানী করছে। এমনকি বৈঠকে উপস্থিত কর্মী-সমর্থকদের নাম ঠিকানা সংগ্রহ করে ভীতির সঞ্চার করছে।

তিনি বলেন, তফসিল ঘোষণার পর নেতাকর্মীদের নামে বেশ কয়েকটি গায়েবী মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় মৃত, প্রবাসী ও হাজতিসহ অসংখ্য বিএনপি ও ২০ দলীয় জোটের নেতাকর্মীদের আসামী করা হয়েছে। মামলায় জামিন লাভের পরও নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে।

তিনি বিজয়নগর থানার অফিসার ইনচাজের্র বিরুদ্ধে অভিযোগ করে বলেন, স্বয়ং ওসির নেতৃত্বে পুলিশ বিজয়নগরের যুবদল নেতা মহসিন চৌধুরীকে ধানের শীষের পক্ষে প্রচারণা না চালিয়ে এলাকা ছেড়ে চলে যেতে হুমকি দিচ্ছে। উক্ত থানায় ধানের শীষের পোস্টার ছিড়ে উল্টো মহসিনসহ ধানের শীষ সমর্থকদের নামে মামলা দিয়েছে বলে অভিযোগ করেন শ্যামল।


আরো সংবাদ



premium cement