৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


পাথরঘাটায় আড়াই লাখ চিংড়ি রেণু জব্দ, আটক ১

-

বরগুনার পাথরঘাটায় কোস্টগার্ড বিষখালী নদীতে অভিযান চালিয়ে অবৈধ ভাবে আহরিত ২ লাখ ৫০ হাজার চিংড়ি রেণু জব্দ করে। এসময় মোস্তফা হাওলাদার (২৫) নামের এক জেলেকে আটক করা হয়।

আজ বুধবার সকাল ১০টার সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: হুমায়ুন কবিরের নির্দেশে জেলেকে ৫ হাজার টাকা জরিমানা করে ট্রলারটি মুচলেখার মাধ্যমে ছেড়ে দেয়া হয় এবং বিষখালী নদী সংলগ্ন পাথরঘাটার খালে রেণুগুলো অবমুক্ত করা হয়।

এর আগে গতকাল মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে বিষখালী নদী সংলগ্ন নিশানবাড়ীয়া থেকে চিড়ির রেণুগুলো কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের সদস্যরা জব্দ করে।

আটক মোস্তফা হাওলাদার কুয়াকাটা এলাকার মন্ধিপাড়া গ্রামের মো: ওয়াহাব হাওলাদারের ছেলে।

আটক মোস্তফা হাওলাদার জানান, এই চিংড়ির রেণুগুলো তার মহাজন রিপন ফকির বাগেরহাটের এক ব্যবসায়ীর কাছে তাকে দিয়ে পাঠান।

কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের সাব-লেফটেন্যান্ট মো: জহুরুল ইসলাম জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি কিছুলোক চিংড়ির রেণু নিয়ে যাচ্ছে। পরে রাত ১০টায় বিষখালী নদীতে একটি ট্রলারকে সন্দেহ করে ধাওয়া করলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে বিষখালী নদীর নিশানবাড়ীয়া এলাকায় ট্রলারটি রেখে পালিয়ে যায়। এসময় একজনকে আটক করা সম্ভব হয়। অন্যরা পালিয়ে যায়।


আরো সংবাদ



premium cement
২ মাসের নিষেধাজ্ঞা শেষে ফের ইলিশ শিকারে উপকূলের ৪ লাখ জেলে চৌগাছায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু ইসতিসকার নামাজে পুলিশের বাধা ও গ্রেফতারের নিন্দা জামায়াতের হবিগঞ্জে স্কুলছাত্র হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড পর্যটন গন্তব্য থেকে যেভাবে সন্ত্রাসের অভয়ারণ্য দেশে ৩৫ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড পিরোজপুরে আ’লীগ নেতার চেয়ারম্যান পদের প্রার্থিতা স্থগিত শ্রমিকের অধিকার আদায়ের জন্য ঐক্যবদ্ধ হতে হবে : আ.ন.ম শামসুল ইসলাম ইসলামপুর পৌরসভার মেয়র সাময়িক বরখাস্ত, প্যানল মেয়রকে দায়িত্ব অর্পণ বুয়েটে ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত স্থগিত শ্রমিক অধিকার লঙ্ঘনের জরিমানার অঙ্ক বাড়ানো হয়েছে : আইনমন্ত্রী

সকল