২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

উজিরপুরে ‘বন্দুকযুদ্ধে’ চেয়ারম্যান নান্টু হত্যায় অভিযুক্ত যুবক নিহত

-

বরিশালের উজিরপুর উপজেলায় পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে রবিউল ইসলাম রবু (২৮) নামে এক যুবক নিহত হয়েছেন। পুলিশ বলছে তিনি উপজেলার ৩নং জল্লা ইউনিয়নের চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার নান্টু হত্যায় জড়িত ছিলেন।

মঙ্গলবার রাত পৌনে ৩টার দিকে উপজেলার জল্লা ইউনিয়নের পীরেরপাড় গ্রামের ফুলতলা নামক স্থানে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত রবিউল মাদারীপুর জেলার কালকিনি উপজেলার ক্রোকিরচর গ্রামের বাসিন্দা লালচাঁনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিশির কুমার পাল জানান, উপজেলার ৩নং জল্লা ইউনিয়নের চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার নান্টু হত্যার ঘটনায় সর্বশেষ গত ৬ নভেম্বর রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে মামলার এজাহারভুক্ত চার আসামিসহ মোট আটজনকে গ্রেফতার করা হয়। তারা আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে জানায় চেয়ারম্যান নান্টুকে প্রকাশ্যে গুলি করে হত্যাকারী শুটার ছিলেন নিহত রবিউল ইসলাম। এ তথ্যের ভিত্তিতে সোমবার রাত ৮টায় অভিযান চালিয়ে রবিউলকে মাদারীপুর বাসস্ট্যান্ড থেকে গ্রেফতার করা হয়।

ওসি শিশির কুমার পাল আরো জানান, গ্রেফতারকৃত রবিউলকে থানায় নিয়ে আসার পথে হত্যাকাণ্ডের বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে সে নিজেই নান্টুকে পিস্তল দিয়ে গুলি করেছে বলে স্বীকার করে। এ সময় রবিউল পুলিশকে জানায় তাদের কাছে নান্টুর হত্যায় ব্যবহৃত আরো অস্ত্র রয়েছে। সেই তথ্যের ভিত্তিতে রবিউল সাথে নিয়ে সোমবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধারের অভিযানে উজিরপুরের জল্লা ইউনিয়নের পীরেরপাড় গ্রামের ফুলতলা নামক এলাকায় যায় পুলিশ। সেখানে পৌঁছলেই দুর্বৃত্তরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষায় পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় রবিউল পালানোর চেষ্টা করলে দুই পক্ষের গুলি বিনিময়ে গুলিবিদ্ধ হয়ে রবিউল মারা যায়। কিছুক্ষণ পর পরিস্থিতি শান্ত হলে পুলিশ ঘটনাস্থল থেকে দুবর্ৃৃত্তদের ফেলে যাওয়া একটি পিস্তল, তিন রাউন্ড গুলি ও তিনটি রামদা উদ্ধার করে।

ওসি আরো জানান, এ ঘটনায় পুলিশ সদস্য মো: হুমায়ন কবির ও রুবেল হোসেন আহত হন। তাদের বরিশাল জেলা পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত লাশ ময়না তদন্তের জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর রাত পৌনে ৯টায় উপজেলার জল্লা ইউনিয়নের কারফা বাজারে নিজ কাপড়ের দোকানে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার নান্টু (৪০)। ওই ঘটনায় গত ২২ সেপ্টেম্বর রাতে নিহত ইউপি চেয়ারম্যান নান্টুর বাবা শুকলাল হালদার বাদি হয়ে আটককৃতরাসহ আওয়ামী লীগ-বিএনপির ৩২ জনের নাম উল্লেখ ও আটজনকে অজ্ঞাতনামা আসামি করে উজিরপুর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।


আরো সংবাদ



premium cement