০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


দুমকিতে অসহায় নারীর জমি দখলের অভিযোগ

দুমকিতে হাসিনা বেগমের জমিতে রোপণ করা ধান গাছ উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা - নয়া দিগন্ত

পটুয়াখালীর দুমকি উপজেলায় প্রভাবশালী একটি মহলের বিরুদ্ধে হাসিনা বেগম নামক এক অসহায় নারীর জমি জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। পাশাপাশি হাসিনা বেগম নামে ওই নারীর নিকট থেকে দখলকৃত জমিতে রোপন করা ধানের চারাও উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা।

বুধবার সকালে উপজেলার চরগরবদি এলাকায় এ ঘটনা ঘটে। এ ব্যাপারে লিখিত অভিযোগে হাসিনা বেগম বলেন, স্থানীয় বাসিন্দা গোলাম হোসেনের নেতৃত্বে প্রায় ১০-১৫ জন যুবক তাঁর ক্রয়কৃত ২৩ শতাংশ জমিতে রোপিত ধান গাছ উপড়ে ফেলে। তিনি আরও বলেন, গোলাম হোসেন তাঁর জমি অবৈধভাবে দখলেরও পায়তারা করছেন।

এর আগে হাসিনা বেগম ঐ জমিতে ঘর নির্মাণ করলে তা ভেঙ্গে ফেলে প্রতিপক্ষের লোকজন । এ ঘটনায় দুমকি থানায় মামলা করা হলে তদন্তে ঘর ভাঙ্গার সত্যতা পায় পুলিশ।

এদিকে জমি নিয়ে বিপাকে পড়া হাসিনা বেগম চরম অনিশ্চয়তা ও নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে অভিযুক্ত গোলাম হোসেন বলেন, আমার ভাই হাসিনা বেগমের কাছে জমি বিক্রি করেছিলেন। কিন্তু হাসিনা বেগম নিজের ক্রয়কৃত জমির বাইরেও অতিরিক্ত হিসেবে আমার পৈত্রিকসূত্রে পাওয়া জমি দখলের চেষ্টা করছেন এবং উল্টো আমার বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করছেন।

দুমকি থানার ওসি মো. মনিরুজ্জামান বলেন, ধানের চারা উপড়ে ফেলার ব্যাপারে কোন অভিযোগ পাওয়া যায়নি, তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement