২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বেতাগী-হোসনাবাদ ৪ কিমিঃ আঞ্চলিক সড়কে পাঁচ শাতাধিক গর্ত

-

বরগুনার ‘বেতাগী’ উপজেলার “সদর বেতাগী-আমড়াগাছিয়া-হোসনাবাদ”৪ কিলোমিটার কার্পেটিং আঞ্চালিক সড়কে পাঁচ শতাধিক এর বেশি গর্ত হয়েছে বলে জানা গেছে। বর্তমানে শতাধিক বড় গর্তের কারনে বেহাল অবস্থা তৈরী হয়েছে। সড়কটি বরগুনা থেকে চলে আসা বেতাগী-সুবিদখালী মহাসড়কের পাশ থেকে আমড়াগাছিয়া হয়ে (চার কিলোমিটার দক্ষিন) হোসনাবাদ ইউনিয়নের জলিশাবাজারে মিলিত হয়েছে ।
উপজেলার এই সড়কটি বর্তমানে মরণ ফাঁদে পরিণত হয়েছে বলে স্থানীয়দের মতামত। কিন্তু এমন দূর্বস্থার মধ্যে ও বাধ্য হয়ে চলাচল করতে হয় সাধারন মানুষ ও শত স্কুলগামী শিক্ষার্থীদের। যদি বৃষ্টির ছোঁয়া মেলে তখন সড়ক ফসলের মাঠে পরিনত হয়। এমন কোন দিন নেই যে দূর্ঘটনা না হচ্ছে। পাঁচ কিলোমিটার রাস্তাটিতে রয়েছে ছোট বড় প্রায় পাঁচ শতাধিক গর্ত ।
যার গাতায় পরে নানা ধরনের দূর্ঘটনায় পরতে হয় সাধারন মানুষ সহ শত স্কুলগামী শিক্ষার্থীদের। স্থানীয় অনেকে অভিযোগ করেন সাব ঠিকাদার ও প্রকৌশলীর যোগসাঞ্জশে নি¤œমানের কাজ করায় সড়কটি খানাখন্দে ভরে বেহাল অবস্থা হয়েছে। যার কারনেই নির্মানের দুই বছর যেতে না যেতেই অবর্ননীয় হয়ে উঠেছে রাস্তার পরিস্থিতি। অপরদিকে প্রধানমন্ত্রীর দেয়া ইতল ভবনের কাজ চলছে জলিশাহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে র্পাশ্ববর্তী চলছে ভূমি অফিসের কাজ দুই ভবনের ঠিকাদার আবুল হোসেন ও ছগির হাওলাদার জানান রাস্তাটির দূরাবস্থার জন্য আমরা কাজ নিয়ে বিরম্বনার মধ্যে পরেছি।
আমাদের ভবন তৈরীর মালামাল পরিবহনে যে পরিমান খরচ করছি তা দিয়ে একটি ভবন তৈরী করা যায় যদি রাস্তাটি ভালো থাকতো তবে এতটা অতিরিক্ত ব্যায় হতো না।এলাকার সাধারন মানুষের বক্তব্যের সাথে একমত পোষন করে হোসনাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রিপন মিডিয়া কর্মীদের বলেন, রাস্তাটির দূর্বস্থার কথা অবনর্নীয় তবে আমার মতে , রাস্তা নির্মানের সময় যদি রাস্তার দুই পাশে পানি চলাচলের জন্য প্রতি কিলোমিটারে পাইপ কার্লভাট নির্মান করা হতো তবে এত তাড়াতাড়ি এমন বেহালবস্থা তৈরী হতো না।
অত্র ইউনিয়নের ইউ,পি সদস্য মোঃ মনিরুজ্জামান জামল বলেন, গতকাল রাস্তায় গাড়ি চলাচলের সময় হঠাৎ গর্ত হয়ে রাস্তা ধষে পরে যার ফলে রাস্তায় গাড়ী চলাচল করতে পারছে না।ইউনিয়ন চেয়ারম্যান জনাব মাকসুদুর রহমান ফোরকান এর কাছে রাস্তটির এমন দূরাবস্থার কথা জানতে চাইলে সে বলেন, আমি অত্র ইউনিয়ন হতে এই বারের মতো পাঁচবার নির্বাচিত হয়েছি আমার এই সরকারের আমলে এই ইউনিয়নে আমি থাকাকালীন যে পরিমান কাজ হয়েছে তা বিগত দিনে কোন সরকারের আমলে কোন জন প্রতিনিধি করতে পারে নি।তবে রাস্তাটির ব্যাপারে আমরা সাধ্যমত চেষ্টা করছি গত মাসের আমাদের ইউনিয়ন পরিষদ হতে সামান্য বরাদ্দ দিয়ে বড় খাদগুলো মেরামত করেছিলাম কিন্তু একদিকে অধিক বৃষ্টি আর অপরদিকে পাশে মাটি না থাকার কারনে রাখতে পারি নি।তাছাড়া এই নিয়ে আমরা জেলা প্রশাসকের নিকট আবেদন ও করেছি।তবে এই অর্থবছরে কোন সরকারী বরাদ্দ পেলে প্রথম এই প্রধান সড়কটি পূর্ণনির্মান করব বলে আশ্বাস দিচ্ছি।


আরো সংবাদ



premium cement