২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মুক্তিপণের শর্তে ১২ জেলেকে ফেরত

-

ঝড়ের কবল থেকে নিরাপদে আশ্রয় নিতে এসে জলদস্যূদের কবলে পড়েছে এফবি মা-মনি ট্রলারসহ ১৬ জেলে। অপহরণের ২দিন পর সোমবার ৪ জেলেকে জিম্মি করে মুক্তিপণের শর্তে ১২ জেলেকে ছেড়ে দেয় জলদস্যু বাহিনী। গত ২১ জুলাই শনিবার সুন্দরবনের আরপাঙ্গাশিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

সোমবার বিকেলে ফিরে আসা জেলে আরিফ এর বরাত দিয়ে বগুনা জেলা মৎস্যজীবি ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, বাগেরহাটের মোড়লগঞ্জের এফবি মা-মনি ট্রলারের জেলেরা ঝড়ের কবল থেকে সুন্দরবনের আরপাঙ্গাশিয়া এলাকায় নিরাপদে আশ্রয় নিলে সুন্দরবনের জলদস্যূবাহিনী ট্রলারসহ ১৬ জেলেকে অপহরণ করে। দুদিন পর ৪ জেলে আ. খালেক, মো. শাহিন, শাহারুন মোল¬া ও আ. ওহাব আলী খানকে মুক্তিপণ দিয়ে ফেরত নেওয়ার জন্য ১২ জেলেকে ছেড়ে দেয়। তবে মুক্তিপণের পরিমাণ এবং জলদস্যূ বাহিনীর নাম জানায়নি তারা।

এ বিষয় কোস্টগার্ডের পশ্চিম জোনের অপারেশন অফিসার লে. মাহমুদ বলেন, জিম্মি ট্রলার ও জেলেদের উদ্ধার অভিযান অব্যহত রয়েছে।

জেলের মৃত্যূ
সমুদ্রের প্রচন্ড ঝড়ের কবল থেকে রেহাই পেলেও মৃত্যূর হাত থেকে রেহাই পায়নি মো. হারুন মিয়া (৫০) নামে এক জেলে। হারুনের বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নের আমড়াতলা গ্রামে।
এফবি আবদুল¬াহ ট্রলারের মালিক মো. নাসির মিয়া ঘটনার সত্যতা নিশ্চৎ করে জানান, কয়েকদিন ধরে গভীর সমুদ্রে প্রচন্ড তুফান ও ঝড় থাকায় পটুয়াখালীর মহিপুর ঘাটে নিরাপদ আশ্রয় নেয় জেলেরা। রোববার রাত ৯টার দিকে মহিপুর ঘাটে একটি চায়ের দোকানে হারুন মিয়া চা পানের সময় হঠাৎ ঢলে পড়লে কিছুক্ষণের মধ্যে তার মৃত্যূ হয়। সোমবার তার গ্রামের বাড়ি আমড়াতলায় এনে দাফন সম্পন্ন করা হয়।


আরো সংবাদ



premium cement