২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


বামনায় মাদরাসার মাঠে গরুর হাট

-

বরগুনা জেলাধীন বামনা উপজেলার বুকাবুনিয়ার দধিভাঙ্গা বড়তালেশ্বর মহিউছসুন্নাহ আলিম মাদরাসার মাঠে সোমবার ও শুক্রবার গরু বেচাকেনার হাট বসছে। ফলে দুর্ভোগে রয়েছেন শিক্ষকমণ্ডলী ও শিক্ষার্থীরা।
অপর দিকে ময়লায় মাদরাসার মাঠ ও বারান্দা নষ্ট হয়। এতে দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে পুরো এলাকায়। সরেজমিনে এমনটাই দেখা গেছে। ফলে ছাত্রছাত্রীদের ক্লাস করতে চরম অসুবিধা হচ্ছে।
দশম শ্রেণীর শিক্ষার্থী আবু বকর বলে, মাদরাসা মাঠে গরুর হাট বসানোয় আমাদের বসা ও খেলাধুলা করতে অসুবিধা হচ্ছে। এক শিক্ষক জানান, প্রভাবশালীরা এই গরুর হাটটি পরিচালনা করেন বিধায় আমরা এর প্রতিবাদ করতে পারছি না। অভিভাবক তোতা মিয়া বলেন, মাদরাসার মাঠে গরুর হাট বসানো হয় বিধায় ছেলেমেয়েদের লেখাপড়ায় চরম বিঘœ ঘটছে। এ ছাড়াও শুক্রবার মাদরাসা জামে মসজিদে জুমার নামাজ আদায় করতে মুসল্লিদের চরম দুর্ভোগে পড়তে হয়।
মহিউছসুন্নাহ আলিম মাদরাসার অধ্যক্ষ মো: নজরুল ইসলাম (ভারপ্রাপ্ত) বলেন, আমার মাদরাসার মাঠে গরুর হাট বসানো হয়। এতে অনেক সমস্যায় পড়ছি। মাদরাসার পরিচালনা কমিটির হস্তক্ষেপ একান্ত দরকার।
এ বিষয়ে বামনা উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা সুলতানা বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের মাঠে গরুর হাট বসার সুযোগই নেই। সরেজমিনে তদন্ত করে দেখে বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement