২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পেঁয়াজপ্রত্যাশীদের অনিশ্চিত প্রতীক্ষা

-

খোলাবাজারে ২০০ টাকা কেজি দরের বিপরীতে নির্ধারিত ৪৫ টাকা মূল্যের টিসিবির পেঁয়াজ সংগ্রহ করতে সকাল থেকে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ঘণ্টার পর ঘণ্টা প্রতীক্ষার পর খালি হাতে অসংখ্য নারী-পুরুষ বাড়ি ফিরে গেছেন। গতকাল নেত্রকোনা জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে এই চিত্র দেখা গেছে।
পেঁয়াজের চাহিদা মেটাতে গেত রোববার থেকে নেত্রকোনায় টিসিবি কর্তৃক ৪৫ টাকা কেজি মূল্যের পেঁয়াজ দেয়া শুরু হয়। প্রথম দিন প্রতিজন নারী-পুরুষকে দুই কেজি পরদিন সোমবার এক কেজি করে পেঁঁয়াজ দেয়া হয়। আগেভাগে পেঁয়াজ নিয়ে বাড়ি ফিরতে কাজকর্ম ফেলে দুষ্প্রাপ্য এই পণ্যটির আশায় সকাল ৭টা থেকে অভুক্ত অনেকে লাইনে দাঁড়িয়ে প্রতীক্ষা করতে থাকেন। সকাল ১০ থেকে পেঁয়াজ দেয়া শুরুর কথা থাকলেও বেলা দেড়টা গড়িয়ে গেলেও এ বিষয়ে কোনো খবর না থাকায় হতাশ হয়ে অনেকে বাড়ি ফিরে যেতে বাধ্য হন। লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে করতে আছিরন (৬৭) নামে অসুস্থ এক নারী অজ্ঞান হয়ে পড়ে যান।
খোলাবাজারে ১৮০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি হলেও গত রোববার থেকে টিসিবির কার্যক্রম শুরু করার পর থেকে স্থানীয় মেছুয়া বাজারসহ প্রতিটি হাটবাজারে ২০০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করতে দেখা গেছে। আদা, পেঁয়াজ ও রসুন এখন একই দামে বিক্রি হচ্ছে। অতিরিক্ত চাহিদার বিপরীতে টিসিবি কর্তৃক সীমিত পর্যায়ে যে পরিমাণ পেঁয়াজ দেয়া হচ্ছে তাতে খোলাবাজারে এর কোনো প্রভাব পড়ছে না। টিসিবির কার্যক্রম আরো জোরদার করার জন্য অনেকে জোর দাবি জানান।


আরো সংবাদ



premium cement
কলকাতার রাস্তায় চাকরি হারানো শিক্ষকরা শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম

সকল