০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


শার্শায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মানছেন না ব্যবসায়ীরা

-

যশোরের শার্শায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মানছেন না ব্যবসায়ীরা। স্থানীয় প্রশাসনের নজরদারি ও তদারকি না থাকায় পার পেয়ে যাচ্ছে এসব অসাধু ব্যবসায়ীরা। ফলে সাধারণ ক্রেতাদের অধিক মূল্য দিয়ে কিনতে হচ্ছে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী। হাতে গোনা দুই একটি দোকানে মূল্য তালিকা টাঙানো থাকলেও প্রায় সব দোকানে মূল্য তালিকা না থাকায় ভোক্তারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন।
উপজেলায় ছোট বড় ৩৫টি হাট বাজার রয়েছে। এর মধ্যে শার্শা, নাভারন, বেনাপোল, বাগআঁচড়া, গোড়পাড়া, শাড়াতলা, পাকশিয়া, উলাশী, গোগা, বসতপুর, নিজামপুর, লক্ষণপুর বাজার উল্লেখ্যযোগ্য। প্রতিটি বাজারে কোনো দোকান মালিক সাধারণ ভোক্তাদের সুবিধার্থে ন্যায্য মূল্য নিশ্চিতকরণের জন্য মূল্য তালিকা টাঙানো হয় না। এক দিকে যেমন সাধারণ ভোক্তা ও ক্রেতারা পণ্য কিনে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে, অপর দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনকে ব্যবসায়ীরা বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করছে। এছাড়া হোটেল, মোটেল, রেস্তোরাঁ, মুদি দোকান, সার ও কীটনাশকের দোকান, কাঁচামালের দোকান, ফার্মেসি ও ক্লিনিকসহ কোনো ব্যবসায়িক প্রতিষ্ঠানে পণ্যের ন্যায্য মূল্যের তালিকা ও সেবার মূল্য তালিকা প্রতিষ্ঠান শুরু থেকে আজো টাঙানো হয়নি। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মণ্ডল বলেন, ভোক্তা অধিকার দুই মাস ধরে ডেঙ্গু প্রতিরোধ নিয়ে আমরা ব্যস্ত আছি। তবে বিএসটিআই-এর সাথে কথা হয়েছে তারা শার্শা উপজেলায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে অচিরেই অভিযান পরিচালনা করবেন। এছাড়া আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে আসছি।

 


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল