০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


কাজিপুরে মরিচের ঝাঁজ বেড়েছে

-

সিরাজগঞ্জের কাজিপুরে কাঁচামরিচের দাম দ্বিগুণ হয়েছে। কেজিপ্রতি দাম ৪০ টাকা বেড়ে ৮০ টাকায় বিক্রি হচ্ছে। বৃষ্টি ও বন্যার কারণে মরিচের দাম বেড়েছে বলে জানা গেছে।
কাজিপুর উপজেলা কৃষি কর্মকর্তা বলেন, বর্ষা মওসুমে লাগানো মরিচের ফলন কম, কিন্তু দাম বেশি হয়। গত সপ্তাহে মরিচের বাজারদর ছিল ৪০ টাকা কেজি। গত এক সপ্তাহে লাগাতার বৃষ্টি ও বন্যার কারণে দাম বেড়েছে কেজিতে ৪০ টাকা। শুক্রবার মেঘাই, ঢেকুরিয়া, সোনামুখী, শিমুলদাইড়, আলমপুর সীমান্তবাজারে খুচরা বিক্রেতারা প্রতি কেজি মরিচ ৮০ টাকা দরে বিক্রি করছে। মেঘাই বাজারের ব্যবসায়ী শাহীন বলেন, বৃষ্টি ও বন্যার কারণে মরিচের দাম বেড়েছে। ঢেকুরিয়া ও নতুন মাইজবাড়ী গ্রামের কৃষক হাসান ও খালেক বলেন, বৃষ্টি ও বন্যার কারণে গাছ ও মরিচ পচে যাওয়ায় মরিচের ফলন কমে গেছে।
উপজেলা কৃষি কর্মকর্তা রেজাউল করিম বলেন, বৃষ্টি ও বন্যার কারণে মরিচ গাছের ফুল পড়ে গিয়ে এবং কিছু এলাকায় বন্যার পানিতে ডুবে মরিচ পচে গেছে। ফলে দামও কিছুটা বেড়েছে।

 


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল