film izle
esans aroma Umraniye evden eve nakliyat gebze evden eve nakliyat Ezhel Şarkıları indirEzhel mp3 indir, Ezhel albüm şarkı indir mobilhttps://guncelmp3indir.com Entrumpelung wien Installateur Notdienst Wien
২২ ফেব্রুয়ারি ২০২০

৪০০ মিটার হার্ডলসে বিশ্বরেকর্ড মার্কিন তরুণী দালিলাহ মোহম্মদের

দালিলাহ মোহম্মদ - ছবি : সংগ্রহ

ইউএস চ্যাম্পিয়নশিপের শেষ দিনে রোববার মেয়েদের ৪০০ মিটার হার্ডলসে বিশ্বরেকর্ড করে অনন্য নজির গড়লেন মার্কিন তরুণী দালিলাহ মোহম্মদ। ২৯ বছরের মহিলা অ্যাথলিট ৪০০ মিটার হার্ডলসে ৫২.২০ সেকেন্ড সময় নিয়েছেন। এর আগে ২০০৩ সালে ৪০০ মিটার হার্ডলসে রাশিয়ান অ্যাথলিট উলিয়া পেকনকিনা ৫২.৩৪ সেকেন্ড সময় নিয়েছিলেন। রোববার তার থেকে ০.১৪ সেকেন্ড সময় সময় নিয়ে ১৬ বছর পুরনো রেকর্ড ভাঙলেন দালিলাহ।

নতুন রেকর্ড গড়ে মহিলা অ্যাথলিট বলেন, ‘নিজের পারফর্ম্যান্সে আমি নিজেই স্তম্ভিত! এই সাফল্যের জন্য কোচের প্রতি আমি কৃতজ্ঞ। ফোকাস ধরে রেখে তার অধীনেই আমি প্রতিদিন নিজেকে অনুশীলনের মধ্যে দিয়ে তৈরি করেছি।’ রেকর্ড গড়ার দিনই আবার রেকর্ড ভাঙার কথা শুনিয়ে দিলেন ডালিলাহ।

বিশ্বরেকর্ড গড়ে মার্কিন কন্যা আরো জনিয়েছেন,’৫২ সেকেন্ডের এই বিশ্বরেকর্ডও ঠিক একদিন ভেঙে যাবে। ৫১ সেকেন্ডে হার্ডেলস শেষ করাই এখন আমার নতুন লক্ষ্য।’

দালিলাহ যখন লিটল ম্যাকলফলিন এবং অ্যাশলে স্পেন্সারকে সরাসরি রানার-আপ স্পটসের লড়াইয়ে আটকে দিয়ে ফাইনালে নামেন, তখন তিনি স্পষ্ট লিড পেয়েছিলেন। আইএএএফ এক সরকারি বিবৃতিতে জানায়, ২০০৩ সালে ইউলিয়া পেচোনকিনা যে রেকর্ড করেছিলেন তার আগের বিশ্ব রেকর্ডের তুলনায় ৫২.২০-তে লাইনের মাধ্যমে চার্জ দেয়ার সময়ও দালিলাহকে আটকানো সম্ভব হয়নি।

আইএএএফ ট‍্যুইট করে জানিয়েছে, দালিলার রেকর্ডটি এখনো মুলতুবি রয়েছে। কারণ এই রেকর্ডটি কেবলমাত্র অনুমোদনের পদ্ধতিগুলি পেরোনোর পরেই নিশ্চিত করা হবে।
মুসলিম পরিবার নাদিরা ও আসকিয়া মোহাম্মদ দম্পতির সন্তান দালিলাহ জন্ম ১৯৯০ সালের ৭ ফেব্রুয়ারি নিউ ইয়র্কের জ্যামাইকার কুইন্সে।


আরো সংবাদ

টানা ৪৮ ওভারে ০ উইকেট! বুমারার ক্যারিয়ারের ১২টা বাজিয়ে দিয়েছে কিউইরা! উস্তাদ শায়েখ নেছার আহমাদ আন নাছিরী ঢাকা বিমানবন্দরে ভক্তদের ভালোবাসায় সিক্ত! বসুন্ধরা গ্রুপের 'বিটুমিন প্ল্যান্ট'র উদ্বোধন ভারতে ৩ হাজার টন সোনা মজুদ মিলল মাটির নীচে মোহনদাসের চেয়ে মমতাজ মহলের টানই কি বেশি মেলানিয়া ট্রাম্পের! মোরগের লড়াইয়ে প্রতিপক্ষের মোরগের হাতে মর্মান্তিক মৃত্যু মালিকের সিলেটে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ গোহারা বিজেপি, তাহলে কি সত্যিই দিল্লিতে মুঘল শাসন কায়েম হবে! আসন্ন মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে যা বলল পুতিনের মুখপাত্র ৩২ কেজি গাঁজাসহ মাদক কারবারী আটক বইমেলা থেকে ফেরার পথে স্কুলছাত্রকে ছুরিকাঘাত

সকল