২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সড়ক দুর্ঘটনায় নিহত বিশ্বরেকর্ডধারী ম্যারাথন দৌড়বিদ

সড়ক দুর্ঘটনায় নিহত বিশ্বরেকর্ডধারী ম্যারাথন দৌড়বিদ - ফাইল ছবি

গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হলো কেনিয়ার ম্যারাথন দৌড়বিদ কেলভিন কিপটাম ওবং তার কোচ গারভাইস হাকিজি মানার। রোববার কেনিয়ার এলডোরেটে দুর্ঘটনাটি ঘটেছে। মাত্র ২৪ বছর বয়সে থেমে গেল তার দৌড়। চার মাস আগে গত অক্টোবরে ম্যারাথনে বিশ্বরেকর্ড করেছিলেন তিনি।

পুলিশ জানিয়েছে, রোববার স্থানীয় সময় রাত ১১টায় দুর্ঘটনাটি ঘটে। ওই সময় গাড়িটিতে মোট তিন জন ছিলেন। কিপটাম নিজেই গাড়িটি চালাচ্ছিলেন। দুর্ঘটনার ঠিক আগের মুহূর্তে তিনি গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং গাড়িটি উল্টে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় কিপটাম ও তার কোচের। তৃতীয়জনকে গুরুতর আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

গত সপ্তাহে তার দল ঘোষণা করেছিল কিপটাম রোটেরদাম ম্যারাথনে ২ ঘণ্টার মধ্যে তার দৌড় শেষ করার পরিকল্পনা করছেন। তবে, সকলকে ফাঁকি দিয়ে চলে গেলেন কিপটাম।

চার বছর আগে প্রথম বড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন কেলভিন। সেই প্রতিযোগিতার জন্য অন্য খেলোয়াড়দের থেকে জুতো ধার করতে হয়েছিল তাকে। কেলভিনের কেরিয়ারের সবচেয়ে বড় সাফল্য আসে ২০২৩ সালে এলিউড কিপছোগের বিরুদ্ধে। এর পরেই গত অক্টোবর মাসে তিনি কিপছোগের রেকর্ড ভেঙে নতুন নজির গড়েন। শিকাগো ম্যারাথনে ৪২ কিলোমিটার মাত্র ২ ঘণ্টা ৩৫ সেকন্ডে সম্পূর্ণ করেন কেলভিন।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement