২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

উত্তর কোরিয়ায় বিদেশী পর্যটকদের ওপর নিষেধাজ্ঞা

- সংগৃহীত

বিদেশী পর্যটকদের উত্তর কোরিয়া ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বিশ্বজুড়ে করোনা ভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়ায় এমন পদক্ষেপ নিয়েছে পিয়ংইয়ং। উত্তর কোরিয়ার একাধিক ফরেন ট্যুর অপারেটররা এ খবর জানিয়েছেন। তারা বুধবার থেকেই বিদেশী পর্যটকদের জন্য উত্তর কোরিয়ায় প্রবেশ নিষিদ্ধের এ নিয়ম কার্যকর করা হওয়ার কথা জানিয়েছেন।

যুক্তরাষ্ট্রের সাথে বিরোধপূর্ণ সম্পর্কে থাকা উত্তর কোরিয়ার প্রধান পৃষ্ঠপোষক চীন। দেশটি থেকে বিপুল লোকজন পিয়ংইয়ংয়ে বেড়াতে যান। এখন সেই চীনে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বিপাকে ফেলেছে উত্তর কোরিয়ার বৈদেশিক পর্যটনকে।

চীনা একটি ট্রাভেল এজেন্সির প্রধান চা ইয়ংইয়ং জানিয়েছেন, উত্তর কোরীয় অংশীদারদের কাছ থেকে মঙ্গলবার তারা ভ্রমণ নিষেধাজ্ঞাসংক্রান্ত বার্তা পেয়েছেন। এতে করোনা ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার না হওয়া পর্যন্ত এ ব্যবস্থা কার্যকর থাকবে বলে জানানো হয়েছে।

চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ইতোমধ্যে ৯ জনে দাঁড়িয়েছে। আর দেশজুড়ে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৪০ হন। সূত্র : রয়টার্স।


আরো সংবাদ



premium cement
কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২

সকল