০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


বোলিং নৈপুণ্যে জয় দিয়ে সুপার সিক্স শুরু শ্রীলঙ্কার

বোলিং নৈপুণ্যে জয় দিয়ে সুপার সিক্স শুরু শ্রীলঙ্কার -

২১৩ রানের মামুলি পুঁজি নিয়েও বোলারদের নৈপুণ্যে জয় দিয়ে বিশ্বকাপ বাছাই পর্বের সুপার সিক্স শুরু করলো শ্রীলঙ্কা।

আজ সুপার সিক্সে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা ২১ রানে হারিয়েছে নেদারল্যান্ডসকে। এই জয়ে আগামী বিশ্বকাপে খেলার টিকিট পাবার পথে পথে আরো এক ধাপ এগিয়ে গেল শ্রীলঙ্কা। সর্বোচ্চ ৬ পয়েন্ট নিয়ে জিম্বাবুয়ের সাথে টেবিলের শীর্ষে রয়েছে লঙ্কানরা।

বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে শ্রীলঙ্কা। টপ অর্ডারদের ব্যর্থতায় ৯৬ রানে ৬ উইকেট হারায় লঙ্কানরা। তবে ছয় নম্বরে নামা ধনাঞ্জয়া ডি সিলভার ৯৩ রানের সুবাদে ২০০ রান পার করতে পারে শ্রীলঙ্কা। ১৪ বল বাকি থাকতে ২১৩ রানে গুঁটিয়ে যায় তারা। ১১১ বল খেলে ৮টি চার ও ২টি ছক্কায় নিজের দায়িত্বপূর্ণ ইনিংসটি সাজান ধনাঞ্জয়া। নেদারল্যান্ডসের লোগান ভেন বিক-বাস ডি লিডে ৩টি করে উইকেট নেন।

জবাবে ভালো শুরু হয়নি নেদারল্যান্ডসেরও। ১১ রানে ২ উইকেট হারায় তারা। পরবর্তীতে ওয়েসলি বারেসির ৫২ ও লিডের ৪১ রানে লড়াইয়ে ফিরে ডাচরা। কিন্তু পরের দিকে ব্যাটাররা ব্যর্থ হলে ১৭৬ রানে নবম উইকেট পতনে হারের মুখে পড়ে নেদারল্যান্ডস। তারপরও এক প্রান্ত আগলে লড়াই করেছেন নেদারল্যান্ডসের অধিনায়ক স্কট এডওয়ার্ডস। ৪০তম ওভারে দলীয় ১৯২ রানে শেষ ব্যাটার হিসেবে আরিয়ান দত্ত আউট হলে ম্যাচ হারে নেদারল্যান্ডস। ৪টি চার ও ২টি ছক্কায় ৬৮ বলে ৬৭ রান তুলে অপরাজিত থেকে যান এডওয়ার্ডস।

বল হাতে শ্রীলঙ্কার মহেশ থিকশানা ৩টি, হাসারাঙ্গা ডি সিলভা ২টি উইকেট নেন। ম্যাচ সেরা হন ধনাঞ্জয়া।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ফিলিস্তিনে গণহত্যা বন্ধ না হলে মুসলিম বিশ্ব বসে থাকবে না : ড. মুহাম্মদ রেজাউল করিম ইউক্রেনের সহায়তায় ব্যবহারের জন্য চুক্তিতে পৌঁছেছে ইইউ আটক করা রুশ সম্পদ আফগানিস্তানে তালেবান গাড়িবহরে বোমা হামলা, নিহত ৩ ইসরাইলকে চূড়ান্ত হুমকি বাইডেনের বগি লাইনচ্যুত, ঢাকার সাথে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ রাফায় ইসরাইলি অভিযান ঠেকাতে 'জরুরি পদক্ষেপ' নেয়ার আহ্বান কাতারের জাতিসঙ্ঘে ফিলিস্তিনি রাষ্ট্রের মর্যাদা বাড়ছে অবিশ্বাস্য প্রত্যাবর্তন; চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদ হায়দরাবাদের কাছে অসহায় আত্মসমর্পণ লখনৌর ইসরাইলের নিরাপত্তার প্রতি যুক্তরাষ্ট্র এখনো প্রতিশ্রুতিবদ্ধ : বাইডেন কানাডাকে হুঁশিয়ারি ভারতের

সকল