১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


ইসরাইলিদের সরিয়ে নেয়ার জন্য রণতরী মোতায়েন করা হয়েছে : তুরস্ককে যুক্তরাষ্ট্র

- ছবি : সংগৃহীত

ইসরাইল-ফিলিস্তিন চলমান যুদ্ধে ইসরাইলের বেসামরিক নাগরিকদের সরিয়ে নেয়ার জন্য মার্কিন রণতরী মোতায়েন করা হয়েছে বলে তুরস্ককে জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রাণলয়ের এক কর্মকর্তা এমন তথ্য জানিয়েছেন বলে প্রতিবেদন করেছে তুরস্কভিত্তিক গণমাধ্যম ডেইলি সাবাহ।

প্রতিবেদনে বলা হয়েছে, তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগান বলেছেন, যুক্তরাষ্ট্র রণতরী মোতায়েন করে এই অঞ্চলে শান্তি প্রতিষ্ঠার জন্য তুরস্কের প্রচেষ্টাকে বাধাগ্রস্ত করেছে। এর প্রতিউত্তরে মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে জানানো হয়েছে, চলমান যুদ্ধে ইসরাইলের বেসামরিক নাগরিকরা বাস্তুচ্যুত হতে পারে। তাদেরকে সরিয়ে নেয়ার জন্য মূলত যুক্তরাষ্ট্র এই রণতরী মোতায়েন করেছে।

সূত্রে আরো বলা হয়েছে, মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিন বলেছেন, ইউএসএস আইজেনহাওয়ার এবং এর অধিভুক্ত যুদ্ধজাহাজের উপস্থিতি ওয়াশিংটনের ইসরাইলের নিরাপত্তার প্রতি প্রতিশ্রুতির ভিত্তিতে মোতায়েন করা হয়েছে।

সূত্র : ডেইলি সাবাহ


আরো সংবাদ



premium cement
‘শয়তানের নিঃশ্বাস‘ নামের যে ড্রাগ প্রতারণায় ব্যবহার হচ্ছে যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে মার্কিন বিমানবাহিনীর সদস্য নিহত পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে বিএনপির সমাবেশ শুরু টঙ্গীতে ৩ তলার ছাদ থেকে পড়ে বিএনপি নেতার ছেলের মৃত্যু মালদ্বীপ থেকে সব সৈন্য প্রত্যাহার করেছে ভারত জামিন পেলেন কেজরিওয়াল, তবে ভোটগণনার দিন থাকতে হবে জেলেই পরকীয়া প্রেমিক যুগলের গলায় জুতার মালা : চেয়ারম্যান বরখাস্ত সমাবেশে যোগ দিতে নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা রংপুরে রেয়াত পদ্ধতি চালুসহ ৪ দফা দাবিতে মানববন্ধন নতুন কোচের সন্ধানে বিসিসিআই, তাহলে কি দ্রাবিড়ের বিদায়! থাইল্যান্ডে এ বছর হিটস্ট্রোকে ৬১ জন প্রাণ হারিয়েছে : সরকার

সকল