২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


ইউক্রেন ও রাশিয়ার মধ্যে পরবর্তী শান্তি আলোচনা হবে ইস্তাম্বুলে

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (ডানে) - ছবি : সংগৃহীত

ইউক্রেন ও রাশিয়ার প্রতিনিধিদের মধ্যে পরবর্তী শান্তি আলোচনা হবে তুরস্কের ইস্তাম্বুলে। রোববার তুরস্ক ও রাশিয়ার প্রেসিডেন্ট এ বিষয়ে একমত হয়েছেন।

এক ফোনালাপে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ পরিস্থিতি ও (শান্তি) আলোচনা প্রক্রিয়া নিয়ে কথা বলেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তুর্কি যোগাযোগ অধিদফতর এক বিবৃতিতে এসব তথ্য জানিয়েছে।

ওই ফোনালাপের সময় ইউক্রেন-রাশিয়ার মধ্যে যুদ্ধ বিরতির বিষয়ে জোর দেন তুরস্কের প্রেসিডেন্ট। একইসাথে ইউক্রেন-রাশিয়ার মধ্যে শান্তি আলোচনার বিষয়েও কথা বলেন তিনি। এছাড়া ওই অঞ্চলের মানবিক পরিস্থিতির উন্নয়ন নিয়েও আলোচনা করেন এরদোগান।

ইউক্রেন ও রাশিয়ার শান্তি আলোচনা আয়োজনের বিষয়ে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন, এ ধরনের কাজে তুরস্ক সবসময় সমর্থন দিবে।

সূত্র : আনাদোলু এজেন্সি


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে হিট স্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু ভূমি সেক্টরে রাজস্ব আদায় বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে ভূমিমন্ত্রীর নির্দেশ বাইপাস সার্জারির জন্য কৃত্রিম রক্তনালী তৈরির চেষ্টা হামাসকে যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলি প্রস্তাব বিবেচনার আহ্বান যুক্তরাজ্যের প্রথমবারের মতো সিরি-এ ম্যাচে ছিলেন সব নারী রেফারি ফেনীতে তাপদাহে তৃষ্ণা মেটাতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা বাংলাদেশে যাদের ইলমে দীন অর্জনের সৌভাগ্য হয়েছে, তারাই প্রকৃত ধনী ৩৩ ইসরাইলির মুক্তির বিনিময়ে গাজায় ৪০ দিনের অস্ত্রবিরতির প্রস্তাব ইসরাইলের ‘টেকসই প্রস্তাব’ কী হবে হামাসের প্রতিক্রিয়া উইলিয়ামসনের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের

সকল