২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

‘বিদায়’, কান্নায় ভেঙে পড়লেন সেরেনা উইলিয়ামস

‘বিদায়’, কান্নায় ভেঙে পড়লেন সেরেনা উইলিয়ামস - ছবি : সংগ্রহ

তার ঝুলিতে ২৩টি গ্র্যান্ড স্ল্যাম। টেনিসকে বিদায় জানাবেন এই মরসুম শেষেই। টেনিস জীবনের সায়াহ্নে এসে ভিজলেন সেরেনা উইলিয়ামস। চোখের পানিতে ভাসলেন তিনি। কানাডিয়ান ওপেনে এই দৃশ্যই দেখল টেনিস বিশ্ব।

সুইস টেনিস খেলোয়াড় বেলিন্দা বেনসিচের কাছে স্ট্রেট সেটে হেরে যান সেরেনা। টোকিয়ো অলিম্পিক্সে সোনাজয়ী বেনসিচ ৬-২, ৬-৪ গেমে জেতেন। ৪০ বছরের সেরিনার বিরুদ্ধে এই ম্যাচে শুরু থেকেই বেশ কয়েক ধাপ এগিয়ে ছিলেন ২৫ বছরের বেনসিচ। দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিলেন সেরেনা। বেনসিচের বিরুদ্ধে প্রথম সেট থেকেই ধুঁকছিলেন তিনি। বেনসিচ যেভাবে নাস্তানাবুদ করছিলেন ২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালকিনকে, তাতে নিজেই অবাক হয়ে যান সেরেনা। কোর্টের মধ্যেই বসে মাথা নাড়তে দেখা যায় তাকে।

হেরে কোর্ট ছেড়ে বেরোনোর সময় কানাডিয়ান ওপেনের দর্শকদের শেষবারের মতো বিদায় জানান সেরেনা। ম্যাচ শেষে তিনি বলেন, 'এখানে খেলতে ভালোবাসি। তাই আবেগ কাজ করছে। আশা ছিল ভালো খেলার। কিন্তু বেনসিচ দুর্দান্ত খেলেছে। গত ২৪ ঘণ্টা আকর্ষণীয় ছিল। আমি ঠিকমতো বিদায় জানাতে পারি না, কিন্তু বিদায় টোরোন্টো।' এর পরেই কেঁদে ফেলেন সেরেনা।

ইউএস ওপেনে খেলেই টেনিসকে বিদায় জানাবেন সেরেনা। তার আগে সিনসিনাটি মাস্টার্সে খেলবেন তিনি। আগামী সপ্তাহে হবে সেই প্রতিযোগিতা। ইউএস ওপেন শুরু ২৯ আগস্ট।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement