০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


‘বাংলাদেশ জিজ্ঞাসা’র কোটি টাকা বিজয়ী নরসিংদীর শামীম

‘বাংলাদেশ জিজ্ঞাসা’র কোটি টাকা বিজয়ী নরসিংদীর শামীম - ছবি : নয়া দিগন্ত

ইনডিপেনডেন্ট টেলিভিশনের কুইজ শো ‘বাংলাদেশ জিজ্ঞাসা’র চূড়ান্ত পর্বে এক কোটি টাকা জিতলেন নরসিংদীর শামীম আহমেদ। ১৬ ডিসেম্বর রাতে অনুষ্ঠিত চুড়ান্ত পর্বে চার প্রতিযোগীর মধ্যে তিনি চ্যাম্পিয়ন হন। অন্যদের মধ্যে প্রথম রানারআপ পিরোজপুরের মহসীন উদ্দিন পান ২৫ লাখ টাকা, দ্বিতীয় রানারআপ ঝিনাইদহের বেনজীর আহমেদ পান ১৫ লাখ টাকা এবং তৃতীয় রানারআপ বরিশালের প্রীতীশ চন্দ্র বিশ্বাস পান ৫ লাখ টাকা।

৪৭ বছরের বাংলাদেশের অর্জন, সাফল্য, ব্যর্থতা নিয়ে বাংলাদেশের কোন গণমাধ্যমে এটি প্রথম মেধাভিত্তিক রিয়ালিটি শো। এর উপস্থাপনায় ছিলেন খালেদ মুহিউদ্দিন।
প্রতিযোগিতার শেষপর্ব ছিল খুবই উত্তেজনাপূর্ণ। শামীমের শেষ প্রশ্নের সঠিক জবাবের সাথে সাথে আনন্দে মেতে উঠেন সবাই। দর্শক গ্যালারিতে মুর্হুমূহু করতালিতে মঞ্চে এসে ছেলেকে জড়িয়ে ধরলেন মা। তাদের চোখে-মুখে ছিল খুশির ঝিলিক।

ফল ঘোষণার পর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ইনডিপেনডেন্ট টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও এডিটর ইন চিফ শামসুর রহমান, আইএফআইসি ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ আলম সারওয়ার, ইনডিপেনডেন্ট টেলিভিশনের চেয়ারম্যান সালমান এফ রহমান। শেষে কোটি টাকার পুরস্কার তুলে দেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।

পরে ইনডিপেনডেন্ট টেলিভিশনের চেয়ারম্যান জানান, তরুণ প্রজন্মকে দেশপ্রেমে উদ্ধুদ্ধ করতেই এ আয়োজন।

ইনডিপেনডেন্ট টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও এডিটর ইন চিফ এম শামসুর রহমান বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় মেধাবী জাতি গড়তে এ আয়োজন অব্যাহত থাকবে।

এর আগে দেশের প্রায় ৮০ হাজার প্রতিযোগী থেকে বিভাগীয় পর্যায়ে লিখিত পরীক্ষার মাধ্যমে ৬৪ জনকে নির্বাচিত করার পর তাদের নিয়ে গত ১২ অক্টোবর থেকে শুরু হয় ‘বাংলাদেশ জিজ্ঞাসা’র টেলিভিশন সম্প্রচার পর্ব। ৬৪ জন থেকে ৮ জনকে নিয়ে ৭ ও ৮ ডিসেম্বর অনুষ্ঠিত সেমিফাইনাল অনুষ্ঠিত হয়। এখান থেকে ফাইনালের জন্য নির্বাচিত হন চারজন।


আরো সংবাদ



premium cement
কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ব্যাপক গ্রেফতারের পর ১৭ মে পর্যন্ত পুলিশ প্রহরার আহ্বান প্রেসিডেন্টের আমরা আরো কঠোরভাবে ফিরে আসব : কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা স্মিথকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা পেটের দায়ে কাজে আসছি থাইল্যান্ড সফর নিয়ে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনিপন্থী বিক্ষোভকারীদের বিরুদ্ধে অভিযান, প্রশংসা ট্রাম্পের আজ আধাবেলা বাস চলাচল বন্ধ থাকবে মিয়ানমার : যুদ্ধ আর জোরপূর্বক সেনাবাহিনীতে যোগদান এড়াতে শরণার্থীদের সীমান্ত পাড়ি যেভাবে ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসেবে পালন শুরু হয়েছিল মালদ্বীপ ভারত থেকে চীনমুখী হওয়ার গতি বাড়াবে বলে ধারণা করা হচ্ছে সন্ধ্যায় হাসপাতালে নেয়া হবে খালেদা জিয়াকে

সকল