০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


ঝড় ও শিলাবৃষ্টিতে লণ্ডভণ্ড সুনামগঞ্জের ২ উপজেলা

ঝড় ও শিলাবৃষ্টিতে লণ্ডভণ্ড সুনামগঞ্জের ২ উপজেলা - ছবি : সংগৃহীত

আকস্মিক ঘূর্ণিঝড় ও শিলাবৃষ্টিতে সুনামগঞ্জের দুই উপজেলার অন্তত সাত শতাধিক বাড়িঘর ও দুই শতাধিক দোকান লণ্ডভণ্ড হয়ে গেছে। একসাথে শতাধিক গাছ ভেঙে পড়েছে সড়কে।

সোমবার (১ এপ্রিল) ভোরে ও এর আগে রোববার (৩১ মার্চ) রাত ১০টার পরে এ পর্যন্ত থেমে থেমে সুনামগঞ্জে বয়ে যাওয়া ঝড় ও শিলাবৃষ্টিতে লণ্ডভণ্ড হয়ে গেছে দুই উপজেলার সাত শতাধিক ঘরবাড়ি, দুই শতাধিক দোকানপাট ও গাছপালা।

উপজেলা দুটি হলো শান্তিগঞ্জ ও সুনামগঞ্জ সদর। বেকায়দায় পড়েছেন ওই অঞ্চলের মানুষ।

এদের মধ্যে শান্তিগঞ্জ উপজেলার কামরূপদলং, সদরপুর, চন্দ্রপুর, আস্তমা, তালুকগাঁও ও পশ্চিম পাগলা গ্রামেই অন্তত ৫০০ বাড়িঘর লণ্ডভণ্ড হয়ে গেছে। একইভাবে সুনামগঞ্জ সদর উপজেলার জাহাঙ্গীর নগর ও লক্ষণশ্রী ইউনিয়নের দুই শতাধিক বাড়িঘর বিধ্বস্ত হয়েছে।

রোববার শুরু হওয়া ঘূর্ণিঝড়ের প্রথম ২০ মিনিটে চোখের নিমিষেই বাড়িঘর গাছপালা ভেঙে পড়ে। মানুষজন তখনো ঘরের ভেতর ঘুমিয়ে ছিলেন। তারা কোনোমতে পরিবার আর সন্তানদের নিয়ে ঘরের ভেতর থেকে বের হন। কিন্তু কোনো আসবাবপত্র বা প্রয়োজনীয় জিনিসপত্র বের করতে পারেননি। ঘরবাড়ি হারিয়ে এখন নিস্ব হয়ে গেছে মানুষ। সহায়তা চেয়েছেন প্রশাসনসহ জনপ্রতিনিধির কাছে।

তবে শান্তিগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা সুকান্ত শাহ বলেছেন, ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরি করে সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত সহায়তা দেয়া হবে। তাদের ঘরবাড়ী নির্মাণর জন্য ঢেউটিন বিতরণ করা হবে। এই ঝড়ে প্রায় তিন শতাধিক মানুষ গুরুতর আহত হয়েছেন বলেও জানিয়েছে স্থানীয়রা।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বাংলাদেশী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় বৃত্তি বাড়াতে আগ্রহী রাশিয়া উখিয়া সীমান্ত দিয়ে বাংলাদেশী ১০ জেলেকে ধরে নিয়ে গেছে আরাকান আর্মি আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে জামায়াতের উদ্বেগ এমপি-মন্ত্রী-সচিবের আত্মীয় এগুলো দেখার প্রয়োজন নেই : ভোটগ্রহণ কর্মকর্তাদের ইসি সচিব বগুড়ায় শজিমেক ছাত্রলীগের ২ গ্রুপে সংঘর্ষ, আহত ১৩ স্বর্ণের দাম ভরিতে আরো কমলো ১৮৭৮ টাকা গাজায় হামাস যোদ্ধা ও ইসরাইলি বাহিনীর ব্যাপক সংঘর্ষ চান্দিনায় বজ্রপাতে কৃষকের মৃত্যু আমলা ও পুলিশদের বিজেপির হয়ে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে, অভিযোগ মমতার এডিবি প্রেসিডেন্টের সাথে অর্থমন্ত্রীর বৈঠক সিরাজদিখানে শিশু অপহরণ, থানায় অভিযোগ

সকল