০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


প্রশ্ন একটাই : আপনি কোন জোনের বাসিন্দা

প্রশ্ন একটাই : আপনি কোন জোনের বাসিন্দা - প্রতীকী ছবি

করোনাভাইরাস নয়, এবার আলোচনা রেড জোন, ইয়েলো জোন কিংবা গ্রিন জোন নিয়ে। সোমবার সারা দিন একই আলোচনা হবিগঞ্জ শহরে। একজন আরেকজনের সাথে দেখা হলেই জানতে চাচ্ছেন, আপনি কোন জোনের বাসিন্দা। রেড জোনের শুনলেই দূরে চলে যাচ্ছেন কেউ কেউ। আবার দু'জনই গ্রিন জোনের জানাজানি হলে মনের আনন্দে কোলাকুলিও করছেন অনেকে।

রেড জোনে বাসা, গ্রিন জোনে অফিস- এমন কর্মকর্তা কর্মচারীদের মধ্যে বিভ্রান্তি বেশি। তারা কী অফিস করবেন না কি, করবেন না- এমন বিভ্রান্তির পর শেষমেশ কর্মকর্তাদের আবাস স্থল রেড জোন এলাকায় হওয়ায় অনেকে অফিসে আসেননি। আবার একই অফিসের রেড জোনে বসবাস করা কর্মচারীদের কেউ কেউ কিন্তু অফিসে এসেছেন।

হবিগঞ্জ পৌরসভায় ওয়ার্ড সংখ্যা ৯টি। এর মধ্যে ৬ ও ৯নং ওয়ার্ড রেড জোনের আওতাভূক্ত। ৬নং ওয়ার্ডে বসবাস করেন অনেক বিচারিক কর্মকর্তা। তাদের অফিস পড়েছে গ্রিন জোন ৭ নং ওয়ার্ডে। কর্মকর্তাদের কেউ অফিসে আসেননি। একজন কর্মকর্তা জানিয়ে দিয়েছেন, রেড জোনে বসবাস করেন না এমন কর্মকর্তারা অফিস করবেন।

সোমবার আদালত পাড়ায় গিয়ে দেখা গেছে অনেক কর্মচারী অফিসে এসেছেন। তাদের একজন ৯নং ওয়ার্ডে অর্থাৎ রেড জোনে বসবাস করছেন। তিনি আরেক কর্মকর্তার কাছে জানতে চেয়েছেন তিনি কি কাল থেকে অফিসে আসবেন? ওই কর্মকর্তা কোনো জবাব দেননি।

চুনারুঘাট ও মাধবপুর পৌরসভা পড়েছে রেড জোনে। আবার চুনারুঘাট সদর ইউনিয়ন রেড জোনভুক্ত নয়। তাছাড়া চুনারুঘাটের দেওরগাছ, উবাহাটা, রানীগাও, আজমিরীগঞ্জের ১নং ইউনিয়ন রেড জোনভুক্ত। সবার মধ্যে একই আলোচনা আপনি কোন জোনের বাসিন্দা?


আরো সংবাদ



premium cement