০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


হবিগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা, ড্রেজার ধ্বংস

হবিগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা, ড্রেজার ধ্বংস - ছবি : নয়া দিগন্ত

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জে সরকারি জায়গা থেকে অবৈধভাবে মাটি ও বালু উত্তোলনের দায়ে সমর উদ্দিন ও সুমন মিয়া নামের দুই ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দুপুরে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের এ জরিমানা করেন। এসময় আগুন দিয়ে ড্রেজার মেশিন ধ্বংস করে দেয়া হয়।

জানা যায়, দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিনের নেতৃত্বে উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের ওমরপুর গ্রামে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে। এসময় ড্রেজার মেশিন দিয়ে সরকারি ভূমি থেকে অবৈধভাবে মাটি ও বালু উত্তোলনের দায়ে ওই এলাকার আব্দুল করিমের পুত্র সমর উদ্দিন ও ছাদ উদ্দিনের পুত্র সুমন মিয়ার কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এসময় ঘটনাস্থলেই আগুন দিয়ে পুড়িয়ে ড্রেজার মেশিন ধ্বংস করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিন বলেন, ‘অবৈধভাবে মাটি ও বালু উত্তোলনের দায়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে দু’জনকে ৫০ হাজার টাকা জরিমানা এবং ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে।’


আরো সংবাদ



premium cement
যশোরের শার্শায় বোরো ধানের বাম্পার ফলন যুদ্ধের খবর সংগ্রহের পাশাপাশি বিবিসির গাজা প্রতিনিধির টিকে থাকার লড়াই রাশিয়া রাসায়নিক অস্ত্র ব্যবহারের নিষেধাজ্ঞা অমান্য করেছে : যুক্তরাষ্ট্র চীনা অ্যাপ টিকটক নিষিদ্ধ করার পক্ষে ৫০ ভাগ আমেরিকান রাজবাড়ীতে মালবাহী ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ রাফায় হামলার ব্যাপারে ইসরাইলকে হুঁশিয়ারি হামাসের স্পেনের ক্যানারি দ্বীপপুঞ্জে নৌকাডুবি, ৫০ শরণার্থীর মৃত্যুর ‌শঙ্কা ফিলিপাইনে খরায় জলাধার শুকিয়ে জেগে উঠেছে ৩০০ বছর আগের নগর ঢাকাসহ বিভিন্ন জেলায় আজ প্রবল কালবৈশাখী ও শিলাবৃষ্টি হতে পারে সাবমেরিন বিধ্বংসী স্মার্ট ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা ভারতের মোস্তাফিজের মেইডেন দিয়ে আলোচনা

সকল