২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভারতে ডোভালের নিরাপত্তায় গলদ, চাকরি গেল ৩ জওয়ানের

ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল - ছবি : সংগৃহীত

ভারতে খোদ জাতীয় নিরাপত্তা উপদেষ্টার নিরাপত্তায় গাফিলতি দেখা গেছে। সেই অভিযোগে চাকরি খোয়ালেন তিনজন সিআইএসএফ জওয়ান। কর্তব্যে গাফিলতির অভিযোগে সিআইএসএফ-এর দু’জন পদস্থ কর্মকর্তাকে বদলিও করা হয়েছে।

ঘটনার সূত্রপাত চলতি বছরের গোড়ার দিকে। ১৬ ফেব্রুয়ারি স্থানীয় সময় সকাল সাড়ে ৭টা নাগাদ ডোভালের বাড়িতে গাড়ি চালিয়ে ঢোকার চেষ্টা করেন বেঙ্গালুরুর এক ব্যক্তি। সেই সময় ওই তিনজন জওয়ান ডোভালের বাড়ির সামনে প্রহরায় নিযুক্ত ছিলেন। এই ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানে একটি কমিটি গঠন করে সিআইএসএফ। সেই কমিটিই কর্তব্যে গাফিলতির অভিযোগে তিন জওয়ান এবং দুই পদস্থ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করে।

ওই সুপারিশ মেনেই তিন জওয়ানকে চাকরি থেকে বরখাস্ত করা হয়। ডিআইজি পদমর্যাদার এক কর্মকর্তঅ ও তার অধস্তন এক কর্মকর্তাকে অন্যত্র বদলি করে সিআইএসএফ কর্তৃপক্ষ। বুধবার সিআইএসএফ-এর তরফে তাদের এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হিসেবে ডোভাল জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পেয়ে থাকেন। সিআইএসএই-এর স্পেশাল সার্ভিস গ্রুপ তার নিরাপত্তার দায়িত্বে থাকে।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’ রাজশাহীতে হলে ঢুকতে না দেয়ায় রাস্তায় বিসিএস পরীক্ষার্থীর কান্না

সকল