৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ভাষণ দিয়ে চলে গেলেন ইমরান খান

- ছবি - ডন

পাখতুনখোয়া থেকে ইসলামাবাদে পৌঁছাতে ৩০ ঘণ্টা সময় লেগেছিল ইমরান খানের। বৃহস্পতিবার ভোরে জিন্নাহ অ্যাভিনিউতে ভাষণের সময় এই কথা জানিয়েছেন পিটিআই চেয়ারম্যান। রেড জোনে অবস্থানের সিদ্ধান্ত নিলেও ভাষণের পর চলে যান তিনি। তবে সমর্থকরা সেখানেই অবস্থান করছিলেন।

আজাদি মার্চের অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে ইমরান খান বলেন, ‘সরকারকে বার্তা দিচ্ছি, ছয় দিনের মধ্যে এই পার্লামেন্ট ভেঙে দিয়ে নতুন নির্বাচনের ঘোষণা না দিলে এই সময়সীমার পর আমি আবার ইসলামাবাদে আসব।’

ইমরান খান বলেন, ‘সিদ্ধান্ত নিয়েছিলাম, নতুন নির্বাচনের ঘোষণা না দেয়া পর্যন্ত এই রেড জোনে অবস্থান ধর্মঘট করব। কিন্তু গত ২৪ ঘণ্টায় যা দেখলাম, তাতে মনে হচ্ছে, সরকার দেশকে নৈরাজ্যের দিকে ঠেলে দিতে চাচ্ছে। আমি এবং আমার সমর্থকরা যদি এখানে অবস্থান ধর্মঘট শুরু করি, তাহলে তাদের আরো সুবিধা করে দেয়া হবে।’

তিনি বলেন, আমাদের এই আজাদি মার্চে ব্যাঘাত ঘটাতে সরকার সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। শান্তিপূর্ণ বিক্ষোভে তারা টিয়ারগ্যাস নিক্ষেপ করেছে। আমাদের বাড়ি-ঘরে অভিযান চালিয়ে তছনছ করেছে। তবে তারা যা-ই করুক, আমি জাতিকে দাসত্বের ভয় থেকে মুক্ত হতে দেখেছি।

ইমরান খান বলেন, করাচিতে পিটিআইয়ের তিন কর্মী নিহত হয়েছেন। দু’জনকে রাবি ব্রিজ থেকে ফেলে দেয়া হয়েছে। এছাড়া হাজার হাজার কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

ভাষণের পর ইমরান খান ইসলামাবাদের আবাসিক এলাকা বানি গালায় চলে যান। তবে তার সমর্থকরা রেড জোনেই অবস্থান নেন। বেশিরভাগ বিক্ষোভকারীই বুধবার রাতে থেকে সেখানে অবস্থান করছিলেন। বড় ধরনের কোনো সমাবেশের আশায় সেখানে জড়ো হয়েছিলেন তারা।

বিক্ষোভকারীরা রেড জোনে অবস্থান করায় পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী তাদের ঘিরে রেখেছে। ইসলামাবাদের পুলিশের মহাপরিদর্শক ড. আকবর নাসির খান ঘটনাস্থলে অবস্থান নিয়ে বিক্ষোভকারীদের সেখান থেকে চলে যাওয়ার পরামর্শ দেন। পরে ধীরে ধীরে তারা রেড জোন থেকে সরে যান।

সূত্র : ডন ও জিও নিউজ


আরো সংবাদ



premium cement