২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


মে মাসের মাঝামাঝি সময়ে যুক্তরাষ্ট্রে যাবেন বিলাওয়াল

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি - ছবি : সংগৃহীত

মে মাসের মাঝামাঝি সময়ে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি যুক্তরাষ্ট্রে যাবেন বলে জানা গেছে। সোমবার এমন সংবাদ প্রকাশ করেছে দ্যা নিউজ ইন্টারন্যাশনাল।

বিভিন্ন কূটনীতিক সূত্রের বরাত দিয়ে পাকিস্তানের জং পত্রিকা জানিয়েছে, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের আমন্ত্রণে যুক্তরাষ্ট্রে যাবেন বিলাওয়াল ভুট্টো জারদারি। বিলাওয়াল তার এ প্রথম সরকারি সফরে ব্লিঙ্কেন ও যুক্তরাষ্ট্রের অন্যান্য কর্মকর্তাদের সাথে বৈঠক করবেন।

যুক্তরাষ্ট্র সফরে বিলাওয়াল ভুট্টো জারদারি নেতৃত্বাধীন পাকিস্তানি প্রতিনিধি দলে দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রব্বানি খারও আছেন।

এর আগে শুক্রবার এক ফোনকলের মাধ্যমে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের পক্ষ থেকে বিলাওয়ালকে যুক্তরাষ্ট্রে যাওয়ার আমন্ত্রণ জানানো হয়। প্রথমবারের মতো হওয়া এ ফোনালাপে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর পক্ষ থেকে বিলাওয়ালকে অভিনন্দন জানানো হয় তার নতুন দায়িত্ব পাওয়ার জন্য। এ সময় আশা প্রকাশ করা হয় যে পাকিস্তান-যুক্তরাষ্ট্রের দ্বিপক্ষীয় সম্পর্ক আরো শক্তিশালী হবে।

এ বিষয়ে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ২০২২ সালের ১৮ মে তারিখে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে বৈশ্বয়িক খাদ্য নিরাপত্তা নিয়ে মন্ত্রী পর্যায়ে বৈঠক হবে। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো-জারদারি ওই বৈঠকে অংশ নিবেন।

সূত্র : দ্যা নিউজ ইন্টারন্যাশনাল


আরো সংবাদ



premium cement