২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


কিছু সমস্যার পরেও মন্ত্রিসভার ঘোষণা দিতে যাচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী

ক্ষমতাশীন কোয়ালিশন সরকারের সকল শরিক দলগুলোর সাথে আলোচনা করছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ - ছবি : সংগৃহীত

এক সপ্তাহ দেরি করার পর মন্ত্রিসভার ঘোষণা দিতে যাচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। কিছু সমস্যা থাকার পরেও সোমবার এ ঘোষণা আসতে পারে।

রোববারও ক্ষমতাশীন কোয়ালিশন সরকারের সদস্যদের সাথে আলোচনা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। এ সময় তিনি শরিক দল বেলুচিস্তান আওয়ামী পার্টি (বিএপি) ও বেলুচিস্তান ন্যাশনাল পার্টির (বিএনপি) প্রতিনিধিদের সাথে আলোচনা করেছেন।

অপরদিকে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান আসিফ আলি জারদারি এ ক্ষমতাশীন কোয়ালিশন সরকারের জামিনদার হয়েছেন। তিনি জানিয়েছেন, শরিক দলগুলোর সাথে মন্ত্রিসভার পদবন্টন নিয়ে যে চুক্তি হয়েছে তা বাস্তবায়ন করা হবে।

এদিকে সম্ভাব্য তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব জানিয়েছেন, মন্ত্রিসভার সদস্যরা সোমবার শপথ নিবেন।

তিনি আরো বলেছেন, পিএমএল-এন (পাকিস্তান মুসলিম লীগের নওয়াজ গ্রুপ) মন্ত্রিসভার ১৪টি পদ পাবে আর পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) পাবে ১১টি মন্ত্রিসভার পদ।

মরিয়ম আওরঙ্গজেব দাবি করেছেন, ক্ষমতাশীন কোয়ালিশন সরকারের সকল শরিক দলগুলো মন্ত্রিসভায় পদ পাবে। জমিয়তে উলেমা-ই-ইসলাম-ফজল (জেইউআই-এফ) ও মুত্তাহিদা কওমি মুভমেন্টকেও (এমকিউএম) মন্ত্রিসভায় পদ দেয়া হবে।

তবে বেশ কয়েকটি সূত্র জানিয়েছে, জমিয়তে উলেমা-ই-ইসলাম-ফজল (জেইউআই-এফ) দল এ মন্ত্রিসভার সদস্য হতে পারেন আবার নাও হতে পারেন। মন্ত্রিসভার পদবন্টন নিয়ে জেইউআই-এফ অসন্তুষ্ট বলে জানা গেছে। বিশেষ করে, জমিয়তে উলেমা-ই-ইসলাম-ফজলের (জেইউআই-এফ) প্রধান মাওলানা ফজলুর রহমান বর্তমান মন্ত্রিসভার পদবন্টন নিয়ে তার অসন্তুষ্টির কথা জানিয়েছেন।

সূত্র : জিও নিউজ


আরো সংবাদ



premium cement
উপজেলা নির্বাচন : কেন্দ্রে থাকবে সর্বোচ্চ পুলিশ-আনসার ফেসবুকে ভিডিও দিয়ে মাসে লাখ টাকা আয় মুন্নার নোয়াখালীতে পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু বেনাপোলে সামুদ্রিক মাছের ট্রাকে ৪৭০ কেজি চিংড়ি আটক তাপমাত্রা ছাড়িয়েছে ৪৩ ডিগ্রি, লোডশেডিং রেকর্ড ৩২০০ মেগাওয়াট যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন করুন : শ্রমিক কল্যাণ ফেডারেশন ব্রাহ্মণবাড়িয়ায় বিআরটিএ অফিস ঘেরাও করে বিক্ষোভ লঙ্কান প্রিমিয়ার লিগে খেলতে চান তামিম-মুশফিক বরিশালে ২ শিক্ষার্থীকে তুলে নিয়ে ছাত্রলীগের মারধর পাংশায় সজনে পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু কক্সবাজারে পুলিশের অভিযানে সাড়ে ১২ লাখ ইয়াবা জব্দ

সকল